• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

আব্বাসের গতির ঝড়ে উড়ে গেল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ অক্টোবর ২০১৮, ১৯:০৫

মোহাম্মদ আব্বাস জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত খেলেছেন মাত্র ১০টি টেস্ট। তাতেই তাঁর নামের পাশে ৫৯ উইকেট। যার মধ্যে ইনিংসে ৫টি করে উইকেট নিয়েছেন চার বার। এই মিডিয়াম পেসারের কাছেই গুটিয়ে গেছে শক্তিশালী অস্ট্রেলিয়া।

সংযুক্ত আরব আমিরাতে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে অনেক কষ্টে ড্র করে অজিরা। সেই ম্যাচেও আব্বাস নিয়েছিলেন দুই ইনিংস মিলে ৭ উইকেট।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক শরফরাজ আহমেদ।

প্রথম ইনিংসে ফখর জামান আর শরফরাজ দুজনেই পৌঁছে গিয়েছিলেন শতকের দ্বারপ্রান্তে। কিন্তু দুজনই আউট হন নার্ভাস নাইন্টির কোটায় সমান ৯৪ রানের মাথায়। ১০ উইকেট হারিয়ে প্রথম ইনিংসে সংগ্রহ ২৮২ রান।

জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মোহাম্মদ আব্বাসের বোলিং তোপে ১৪৫ রান তুলতে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। একাই নেন ৩৩ রান দিয়ে ৫ উইকেট।

প্রথম ইনিংসে ১৩৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে আরও ৪০০ রান যোগ করে পাকিস্তান। ফখর জামান করেন ৬৬, আজহার আলী ৬৪, বাবর আজম ৯৯ আর শরফরাজ করেন ৮১ রান।

সবমিলে ৫৩৭ রানের বিশাল লিড দাঁড়ায় অস্ট্রেলিয়ার সামনে। এই রান টপকাতে অজিদের সামনে সময় ছিল দু’দিন। কিন্তু আগের ইনিংসে ৫ উইকেট নেয়া আব্বাসের সামনে আবারও মুখ থুবড়ে পড়ে অজি ব্যাটিং লাইন।

এই ইনিংসে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন মারনুস লাবুশাঞ্জে। বাকি ব্যাটসম্যানরা নিয়মিত বিরতিতে উইকেট দিয়ে আসায় চতুর্থ দিনেই ম্যাচ জিতে নেয় পাকিস্তান।

মোহাম্মদ আব্বাস নেন ৬২ রান দিয়ে ৫ উইকেট। ইয়াসির শাহ নেন ৩ উইকেট।

দুই ইনিংসে ১০ উইকেট নেয়ায় ম্যাচ সেরা ও সিরিজ সেরার পুরষ্কার উঠে মোহাম্মদ আব্বাসের হাতে।

আরও পড়ুন :

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh