• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আমরা আর্জেন্টিনাকে ছোট করে দেখি না: নেইমার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ অক্টোবর ২০১৮, ১৩:০৯

চিরপ্রতিদ্বন্দ্বী হলেও ব্রাজিলের কোচ তিতে ও আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দির সুর এক জায়গায় ঠিকই মিলেছে। দুজনই বলেছেন ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ কখনই প্রীতি হতে পারে না। অর্থাৎ আগেই লড়াইয়ের আভাস দিয়ে রেখেছিলেন তারা। ফুটবলের সবচেয়ে আর্কষণীয় লড়াইয় শুরুর আগে ব্রাজিলের অধিনায়ক নেইমার জানিয়ে দিয়েছেন তারা কিছুতেই ছাড় দিচ্ছেন না আর্জেন্টাইনদের।

গণমাধ্যমের কাছে সাম্বা প্রিন্স খ্যাত এই তারকা বলেছেন,আমরা কখনও আর্জেন্টিনাকে ছোট করে দেখি না। তাদের বেশ কয়েকজন অসাধারণ খেলোয়াড় রয়েছে।

গত দুই বছর ধরে পাউলো দিবালাকে আলবিসিলেস্তেদের নয়া মেসি বলে আসছে বিশ্বগণমাধ্যম। দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের ভবিষ্যতের হাল ধরবেন জুভেন্টাসের এই ২৪ বছর বয়সী তারকা সেটিও বেশ স্পষ্ট।

নেইমার বলেন, আর্জেন্টিনা দলে দিবালা রয়েছেন। এমন ফুটবলারই আমি ব্যক্তিগতভাবে পছন্দ করি। তাই আমদেরকে বিশেষ খেয়াল রাখতে হবে।

২০১৭/১৮ মৌসুমে ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জামের্ইতে (পিএসজি) যোগ দেন নেইমার। আর এতেই হয়ে যান বিশ্বের সবচে দামি ফুটবলার। চলতি মৌসুমে পজিশন বদল করে পিএসজিতে খেলছেন সেন্টার ফরোয়ার্ড হিসেবে। ক্যারিয়ারের শুরু থেকে লেফট উইং থেকে নিজের সেরাটা দিয়ে আসছিলেন।

গেল শুক্রবার সৌদি আরবের বিপক্ষে প্লে মেকার হয়ে দুটি গোল করিয়েছেন। এতে ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। জাতীয় দলের প্লে মেকারের ভূমিকা উপভোগ করছেন সেই বিষয়টিও জানিয়েছেন নেইমার।

২৬ বছর বয়সী এই তারকা বলেন, যত দিন পার হয় খেলোয়াড়রা নিজেদের সেরা পজিশনটি বেছে নেয়। এটাই খেলাটির মূল মন্ত্র। আমি মনে করি এখনও ফুটবলকে অনেক কিছু দেয়ার বাকি আছে। আপনি যত খেলবেন ততই অভিজ্ঞতা অর্জন হবে। আর আমি জানি দলে আমার ভূমিকা কি। সঠিক সময়ে সেগুলো কাজে লাগাতে চাই।

আরও পড়ুন :

ওয়াই/ এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
নেইমারকে গ্যালারিতে বসিয়ে আল-হিলালের ট্রফি উদযাপন
গরুর মাংস আমদানি নিয়ে বিরোধ, যা বলছে খামারিরা
নেইমারের হরেক রকম শখ পূরণের দায় ক্লাবের কাঁধে!
X
Fresh