• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ম্যারাডোনাকে ধুয়ে দিলেন মেসির ভাই

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ অক্টোবর ২০১৮, ১৮:১৭
দিয়েগো ম্যারাডোনা (সাম্প্রতিক ছবি)

সম্প্রতি লিওনেল মেসির নেতৃত্বগুণ নিয়ে বিস্ফোরক বক্তব্য দিয়ে ফের আলোচনায় এসেছেন আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা।

১৯৮৬ সালে দক্ষিণ আমেরিকার দেশটিকে বিশ্বকাপ জেতানোর মূল নায়ক ছিলেন ম্যারাডোনা। মেক্সিকোর একটি টেলিভিশন শোতে তিনি মেসিকে নিয়ে বলেছেন- ‘সে মাঠে এটা (নেতৃত্ব) বুঝে নিতে চায়। কিন্তু দলের সদস্যদের সঙ্গে কথা বলার চেয়ে সে প্লে স্টেশনে (ভিডিও গেম) খেলতে বেশি পছন্দ করে। আমার জন্য এটা নিয়ে কথা বলা কঠিন। কিন্তু একটা মানুষকে আপনি নেতা বানাতে পারবেন না, যে ম্যাচের আগে ২০ বার বাথরুমে যায়!’

শুধু তাই নয়, ক্লাবের মেসির সঙ্গে আর্জেন্টিনার মেসিকে মিলিয়ে ফেলতে মানা করেছেন ৫৭ বছর বয়সী এই তারকা, ‘বার্সেলোনার মেসি হলো বার্সেলোনার, আর আর্জেন্টিনার মেসি হলো আর্জেন্টিনার।’

ম্যারাডোনার এ সব কথা নিয়ে মুখ খুলেছে মেসির পরিবার। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই ফরোয়ার্ডের চাচাতো ভাই ম্যাক্সি বায়ানচুচ্চিও পেশাদার ফুটবল খেলোয়াড়। বর্তমানে খেলছেন প্যারাগুয়ের ঘরোয়া লিগের একটি ক্লাবে।

ভাইকে নিয়ে এমন বক্তব্য দেয়ায় ম্যারাডোনাকে ‘জ্ঞানহীন’ বলে উল্লেখ করে ম্যাক্সি বলেন, মেসিকে ছোট করে এমন বক্তব্য দেয়া জ্ঞানহীনের কাজ। পাশাপাশি সর্বকালের সেরা এই ফুটবলারকে নেশায় জর্জরিত এবং অসুস্থ হিসেবে চিহ্নিত করেছেন তিনি।

প্যারাগুয়াইয়ান ক্লাব রুবিও নু’র এই ফরোয়ার্ড বলেন, নেতা হয়ে বড়াই করাটা অত্যন্ত দুঃখজনক বিষয়। বর্তমান বিশ্বের সেরা খেলোয়াড়কে নিয়ে এত বাজে মন্তব্য করাটা মোটেও কাম্য নয়।

লিওনের মেসির সঙ্গে চাচাতো ভাই ম্যাক্সি বায়ানচুচ্চিও (ফাইল ছবি)

দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে ১২৮ ম্যাচে ৬৫টি গোল দিয়েছেন মেসি। যা দেশটির ইতিহাসে সর্বোচ্চ গোল দেয়ার রেকর্ড। ২০১৪ সালের বিশ্বকাপে ফাইনালে গিয়ে জার্মানির বিপক্ষে হেরে বিশ্বকাপ জয়ের স্বপ্ন ভঙ্গ হয়। তবে ২০১৮ সালের বিশ্বকাপে ব্যাপক প্রত্যাশা ছিল মেসি নেতৃত্বাধীন দলটির প্রতি। যদিও অত্যন্ত বাজে পারফরম্যান্স করে দ্বিতীয় রাউন্ড থেকে ছিটকে পরে আকাশী-সাদা শিবির।

মেসি আর্জেন্টিনা জাতীয় দলের জন্য নিজের সেরাটা দিয়েছেন উল্লেখ করে তার চাচাতো ভাই ম্যাক্সি বলেন, দেশের জন্য যখন যেটা প্রয়োজন সে সেটিই করেছেন।

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মিরর থেকে

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প এবার স্টার সিনেপ্লেক্সে!
জোড়া গোল ও অ্যাসিস্টে মায়ামিকে জেতালেন মেসি
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
X
Fresh