• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

‘চ্যাম্পিয়নস লিগ কেকের ওপর বরফ ছড়ানোর মতো’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ অক্টোবর ২০১৮, ১৮:৩৯

বার্সেলোনা তাদের ক্লাব ইতিহাসে সবশেষ ট্রেবল জিতেছিল ২০১৫ সালে। এরপর থেকে ট্রেবল বলতেই যেন অধরা।তাই এবারের মৌসুম শুরুর আগেই ট্রেবল জয়ের হুমকি দিয়ে রেখেছিলেন দলের প্রাণভোমরা লিওনেল মেসি।

সেই একই কথা আবারো পুনরায় বললেন ফুটবলের ক্ষুদে জাদুকর। একদিন আগে চ্যাম্পিয়নস লিগে তার দুর্দান্ত পারফরম্যান্সে ইংলিশ ক্লাব টটেনহ্যামকে পরাজিত করে। এ ম্যাচে তিনি দুটি গোলের পাশাপাশি সতীর্থদের গোলেও রাখেন অবদান। দুর্দান্ত এমন জয়ের পরই মেসি জানিয়েছেন, আবারো ট্রেবল শিরোপা জিততে চান তিনি। বার্সেলোনা ক্যারিয়ারে দুইবার মর্যাদার ট্রেবল শিরোপা জিতেছেন লিওনেল মেসি।

চলতি মৌসুমে বার্সেলোনার চ্যাম্পিয়নস লিগের পারফরম্যান্সও তেমন কিছুই ইঙ্গিত বহন করছে। সম্প্রতি দারুণ ফর্মে রয়েছেন মেসি। গত দুই ম্যাচে এক হ্যাটট্রিকসহ বার্সার হয়ে মোট পাঁচ গোল করেছেন তিনি। এ যেন তার কথারই অভিব্যক্তি।

কাতালান ক্লাবটির হয়ে আবারো চ্যাম্পিয়নস লিগ জয়ের প্রত্যয় ব্যক্ত করে মেসি বলেন, চ্যাম্পিয়নস লিগ হচ্ছে কেকের ওপর বরফ ছড়িয়ে দেয়ার মতো। চ্যাম্পিয়নস লিগে ভালো করতে হলে লিগ ও কাপেও ভালো করতে হবে। আমরা দলের ওপর বাড়তি চাপ দিব না। চ্যাম্পিয়নস লিগ বিশেষ, কিন্তু আমরা লিগ ও কাপের জন্যও লড়াই করব।

লা লিগায় শেষ তিন ম্যাচে জয় বঞ্চিত ছিল বার্সেলোনা। তবে চ্যাম্পিয়নস লিগে ওয়েম্বলিতে টটেনহামের বিপক্ষে খেলতে গিয়ে জ্বলে উঠলেন মেসি। নিজে দুই গোলসহ সতীর্থের বাকি দুটিতেও অবদান ছিল পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকার।

উল্লেখ্য শেষ তিনবছর পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর কল্যাণে চ্যাম্পিয়নস লিগের হ্যাটট্রিক শিরোপা নিজেদের ঘরে রেখেছে বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদ।

আরও পড়ুন :

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিভিতে আজকের খেলা
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
X
Fresh