• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দেশটার কি আমুল পরিবর্তন করতে পারি: মাশরাফি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১২:০৯

এশিয়া কাপের এবারের যাত্রাটি ছিল রোমাঞ্চকর। প্রথম ম্যাচে তামিম ইকবালের ইনজুরি। ইনিংসের শুরুতেই ছিটকে পড়া। আবারও শেষ মুহূর্তে বীরের বেশে মাঠে এসে একহাতে ব্যাটিং। ওই ম্যাচেই শ্রীলঙ্কার বিপক্ষে বিশাল জয়। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে পরাজয়। পরের দিন সুপার ফোরের ম্যাচে মাঠে নেমেই হারতে হয় ভারতের কাছে। বাকি দুই ম্যাচে স্বরূপে ফিরল স্টিভ রোডসের শিষ্যরা। আফগানদের বিপক্ষে টানটান উত্তেজনার পর জয়। অঘোষিত সেমিফাইনালের আগেই ইনজুরির কারণে ছিটকে যান দলের গুরুত্বপূর্ণ সদস্য সাকিব আল হাসান। এই ধাক্কা সামাল দিয়েই পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ওঠা। সব শেষ শিরোপা জেতার মিশনে শেষ বল পর্যন্ত লড়াই চালিয়ে যায় টাইগাররা। শেষ পর্যন্ত স্বপ্নের সেই শিরোপাটি নিজেদের করে না নিতে পারলেও দলের প্রধান দুই তারকাকে ছাড়াই এমন পারফরম্যান্সে সন্তুষ্ট সবাই। সিনিয়রদের পাশাপাশি অবদান রেখেছেন ছোটরাও। শনিবার রাতে সংযুক্ত আরব আমিরাত থেকে দেশে ফিরেছে মাশরাফি বিন মুর্তজার দল।

ফিরেই সাংবাদিকদের সঙ্গে আলাপ সেরেছেন অধিনায়ক। পাশাপাশি নিজ ফেসবুক পেজে ভক্তদের জন্য স্ট্যাটাস আপডেট করেছেন অধিনায়ক।

মাশরাফি লিখেছেন, নাহ! এবারও হলো না! আমরা যখন মাঠে খেলি তখন আমরা শতভাগ দিয়ে চেষ্টা করি দেশকে যেন জিতাতে পারি। তখন মুশফিক পাজরের ব্যাথা নিয়ে ব্যাটিং করে টানা তিন ঘণ্টা, সাকিব হাতে সেলাই নিয়ে খেলে, তামিম ভাঙা হাত নিয়ে নেমে পরে ব্যাটিং করতে একহাতে। আমরা ক্রিকেটের ছোট পরিসরে একটা জয় দিয়ে যদি ১৬ কোটি মানুষের মুখে হাসি দিতে পারি, তাহলে একবার চিন্তা করে দেখেন তো যদি সবাই মিলে নিজের স্থান থেকে যদি দেশের জন্য কিছু করি তাহলে দেশটার কি আমুল পরিবর্তন করতে পারি। শুধু দরকার একটু দায়িত্ববোধ ও চেষ্টার।

ক্রিকেট ভক্তদের উদ্দেশ্যে আহ্বান জানিয়ে ম্যাশ বলেন, আসুন না আমরা সবাই মিলে একবার চেষ্টা করেই দেখি এই লাল সবুজের পতাকাটার জন্য। আমরা প্রতিদিনই জেতার চেষ্টা করি আজকে না হয় হারলাম, নিশ্চয়ই কালকে আবার জিতব। দেখা হবে আবার।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
৪৫৫ রানের লিডে দিন শেষ করল শ্রীলঙ্কা
ভালো শুরুর পর ফিরলেন জয়
ফিল্ডিংয়ে বাংলাদেশ, হাসানের অভিষেক
X
Fresh