• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের টেস্ট দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ সেপ্টেম্বর ২০১৮, ১২:০৭

ফর্মহীনতার কারণে পাকিস্তানের হয়ে শেষ ৫ ওয়ানডেতে একটি উইকেটও পাননি। এশিয়া কাপে দুটি ম্যাচে প্রথম একাদশ থেকে বাদ পড়েছিলেন। গত বছরের চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালের পর থেকে এখন পর্যন্ত ৮টি ওয়ানডে খেলেছিলেন আমির। সীমিত ওভারের ব্যর্থতার চড়া মূল্য দিলেন অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট দল থেকে বাদ পড়ে।

২০১৬ সালে নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে পাকিস্তানের হয়ে শুধু একটি টেস্ট থেকে বাদ পড়েছিলেন বাঁ-হাতি এ পেসার। আগামী ৭ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরু হতে যাওয়া দুই ম্যাচের টেস্ট দল থেকে বাদ পড়েছেন আমির। শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে গতকাল ১৭ সদস্যের টেস্ট দল ঘোষণা করে পিসিবি।

তবে তিনি টেস্টে ছন্দেই ছিলেন। ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে এ বছর খেলা তিন টেস্টে ১৮.৪ গড়ে ১২ উইকেট নেন আমির। তারপরও এই সংস্করণে জায়গা ধরে রাখতে পারলেন না তিনি।

পেস আক্রমণে হাসান আলী, ওয়াহাব রিয়াজ ও ফাহিম আশরাফদের সঙ্গে রয়েছেন স্পিনার ইয়াসির শাহ, শাদাব খান। অভিষেকের অপেক্ষায় থাকবেন ৩৩ বছর বয়সী অফস্পিনার বিলাল আসিফ ও ২৬ বছর বয়সী বাঁহাতি পেসার মির হামজা। বিলাল দেশের হয়ে খেলেছেন তিনটি ওয়ানডে। মির হামজার ৫৬টি প্রথম শ্রেণির ম্যাচে বোলিং গড় ১৭, ইনিংসে ৫ উইকেট নিয়েছেন ২৬ বার। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত খেললেও দলে জায়গা হয়নি ৩৭ বছর বয়সী মোহাম্মদ হাফিজের।