• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এশিয়া কাপে অংশগ্রহণকারী দলগুলোর পূর্ণাঙ্গ স্কোয়াড

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১০:৪৯

আগামীকাল শনিবার সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এশিয়া কাপের ১৪তম আসরের। এবারের আসরে ছয়টি দেশকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে।

এশিয়া কাপের ১৪তম আসরের প্রতিটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায়। বেসরকারি টিভি চ্যানেল ‘গাজী টিভি’ সবগুলো ম্যাচে সরাসরি সম্প্রচার করবে। উপমহাদেশের দর্শকরা ‘স্টার স্পোর্টস’, যুক্তরাষ্ট্রে ‘উইলো টিভি’, যুক্তরাজ্যে ‘স্কাই স্পোর্টস’, অস্ট্রেলিয়ায় ‘ফক্স স্পোর্টস’, মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকার দর্শকরা ‘ওএসএন স্পোর্টস ক্রিকেট এইচডি’ এবং দক্ষিণ আফ্রিকায় টুর্নামেন্টের খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে ‘সুপার স্পোর্টস’। পাশাপাশি জনপ্রিয় এই টিভির অনলাইন সাইটেও খেলাগুলো দেখানো হবে।

সবশেষ ২০১৬ সালে এশিয়া সেরার আসর হয়েছিল টি-টোয়েন্টি ফরম্যাটে। আয়োজক ছিল বাংলাদেশ। সেবার টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে এশিয়ার দেশগুলো ছোট ফরম্যাটে টুর্নামেন্টটি খেলেছিল। ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখে এবারের আসর করা হয়েছে ওয়ানডে ফরম্যাটে।

দুই বছর পর হতে চলা এবারের আসরে ভারত এবং পাকিস্তান রয়েছে একই গ্রুপে। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের সঙ্গে ‘এ’ গ্রুপে রয়েছে হংকং। অন্যদিকে গ্রুপ ‘বি’তে আছে বাংলাদেশ, শ্রীলংকা আর আফগানিস্তান।