DMCA.com Protection Status
  • ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

দিবালার সামনেই ‘দ্বন্দ্ব’ নিয়ে মুখ খুললেন কোচ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১২ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫৫ | আপডেট : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১২:০৯
আর্জেন্টিনার যুক্তরাষ্ট্র সফর শেষ হলো। বিশ্বকাপের পর প্রথমবারের মতো নতুন কোচিং স্টাফদের অধীনে খেলতে নেমেছিল আলবিসিলেস্তেরা। বিশ্বকাপ স্কোয়াড থেকে হাতে গোনা কয়েকজনকে রেখে পুরো দলকে নতুন করে সাজানো হয়। বাদ দেয়া হয় অ্যাঞ্জেলে ডি মারিয়া, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়াইনদের মতো অভিজ্ঞ খেলোয়াড়দের। অন্যদিকে দলটির সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিও চলে গেছেন সাময়িক অবসরে। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নেয়া লিওনেল স্কালোনি ভরসা রাখেন মাউরো ইকার্দি ও পাউলো দিবালাদের মতো তরুণ তারকাদের ওপর। যদিও বিশ্বকাপ পরবর্তী প্রথম ম্যাচ গুয়েতামালার বিপক্ষে মাঠে দেখা যায়নি দুজনের এক জনকেও।

আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছিল, ইনজুরির কারণে ইন্টার মিলান স্ট্রাইকার ইকার্দি মাঠে নামেননি। অন্যদিকে দলের সঙ্গে দেড়ি করে যোগ দেয়ার কারণে মাঠে নামানো হয়নি জুভেন্টাস ফরোয়ার্ড দিবালাকে। যদিও ওই ম্যাচে ৩-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছিল দুইবারের বিশ্বসেরা দলটি।

এরপর গুঞ্জন রটে ভারপ্রাপ্ত কোচের সঙ্গে ২৪ বছর বয়সী দিবালার রয়েছে দ্বন্দ্ব। আর এই কারণেই ম্যাচটি নামানো হয়নি তাকে।

আজ বুধবার ফের মাঠে নেমেছিল আর্জেন্টাইনরা। যুক্তরাষ্ট্রের নিউ জার্সির ইস্ট রাদারফোর্ডের মেটলাইফ স্টেডিয়ামে কলম্বিয়ার মুখোমুখি হয় মেসিবিহীন আকাশি-সাদা শিবির।

-------------------------------------------------------
আরও পড়ুন  : ইকার্দি-দিবালাদের নিয়েও পারলো না আর্জেন্টিনা
-------------------------------------------------------

এদিনের প্রথম একাদশেই ছিলেন ইকার্দি। অন্যদিকে ৫৪তম মিনিটের এক্সকুইয়েল প্যালাসিয়োসের জায়গায় মাঠে নামেন দিবালা। শেষ পর্যন্ত ০-০ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।  

ম্যাচের পর পরই টিওয়াইসি স্পোর্টসের সঙ্গে কথা বলেন স্কালোনি। এক পর্যায়ে দিবালাকে কাছে টেনে নিয়ে তিনি বলেন, আপনাদের মনে হয় আমার সঙ্গে তার ব্যক্তিগত সমস্যা রয়েছে? সে অসাধারণ, নিজের জায়গায় সেরা, তবে চলতি সপ্তাহে পর্যাপ্ত ট্রেনিং করতে পারেনি।

৪০ বছর বয়সী এই কোচ আরও বলেন, অবাঞ্ছিত বক্তব্য বন্ধ করুন। আমরা আর্জেন্টিনাকে দূরে ঠেলতে চাই না। সামনে এগিয়ে নিতে চাই।

ম্যাচের পর আর্জেন্টিনার সাবেক এই ফুটবলার আরও বলেন, প্রথমার্ধে আমরা বেশ ভালই খেলেছি। কলম্বিয়ার এই দলটি বিশ্বকাপে অসাধারণ পারফরর্ম করেছিল।

প্রত্যেকেই জাতীয় দলের হয়ে মাঠে নামতে চায় উল্লেখ করে দিবালা বলেন, আমাদের দলটি বেশ সুন্দর। এখন দরকার সবার সহযোগিতা। আমরা তরুণ হলেও জয় পেতে মরিয়া। এভাবেই এক সঙ্গে এগিয়ে যেতে চাই আমরা।

আরও পড়ুন  :

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়