• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

একঝাক তারকা নিয়ে ম্যানচেস্টারে জিদান!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫৩

টানা তৃতীয়বারের রিয়াল মাদ্রিদকে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা উপহার দিয়ে পদত্যাগ করেন জিনেদিন জিদান। হঠাৎ এমন সিদ্ধান্ত সবাইকে হতাশ করে। লস ব্লাঙ্কোসদের ‘বি’ দল রিয়াল মাদ্রিদ ক্যাসটিল্লার দুই বছর দায়িত্ব পালন করার পর ২০১৬ সালে মূল দলের হাল ধরেছিলেন ফ্রান্সের সাবেক এই মিডফিল্ডার।

১৯৯৮ সালে অনেকটা একক নৈপূণ্যেই জাতীয় দলকে প্রথমবারের মতো বিশ্বকাপ এনে দিয়েছিলেন। ২০০১ সালে জুভেন্টাস ছেড়ে যোগ দেন রিয়ালে। ২০০৬ সালের বিশ্বকাপে ফাইনালে গিয়েও হার মানতে হয় ইতালির বিপক্ষে। ওই বছরই আন্তর্জাতিক ও ঘরোয়া ফুটবলকে বিদায় জানান জুজু খ্যাত এই মিডফিল্ডার। রিয়ালের হয়ে ক্যারিয়ার শেষ করার আগে খেলেছেন ১৫৫টি ম্যাচ।

বর্তমানে কোনও দলের দায়িত্ব না নিলেও বেশ কয়েকদিন ধরেই নানা গুঞ্জন ৪৬ বছর বয়সী জিদানকে নিয়ে। কেউ কেউ বলছিল, ২০২২ বিশ্বকাপের আয়োজক দেশ কাতারের হাল ধরছেন। অনেকেই জানিয়েছিল, নিজ দেশ ফ্রান্সের দায়িত্ব গ্রহণ করছেন। ইতিহাসের অন্যতম সেরা এই ফুটবলারকে নিয়ে এবার নতুন গুঞ্জন রটেছে। মিরর জানাচ্ছে ভিন্ন তথ্য।

ব্রিটিশ গণমাধ্যমটি জানিয়েছে, ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হতে চলেছেন তিনি। আর তার সঙ্গে নিয়ে আসছেন বেশ কয়েকজন তারকা ফুটবলারও।