• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নতুন আর্জেন্টিনার শুভ সূচনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১১:৩০

রাশিয়া বিশ্বকাপে ভরাডুবির পর কোচিং স্টাফে রদবদল হয় আর্জেন্টিনার। ভারপ্রাপ্ত হিসেবে হাল ধরেন দেশটির সাবেক খেলোয়াড় লিওনেল স্কালোনি। ভবিষ্যৎ চিন্তা করেই দল থেকে দূরে রাখেন লিওনেল মেসিকে। আকাশী-সাদাদের সবচেয়ে বড় এই তারকা ছাড়াও সার্জিও আগুয়েরো, অ্যাঞ্জেল ডি মারিয়া, গঞ্জালো হিগুয়াইনদের মতো বড় নামগুলোকে বাদ দেন স্কোয়াড থেকে।

দুইবারের বিশ্বসেরা দলটিতে সুযোগ মেলে এক ঝাঁক তরুণের। নতুন এই দল নিয়ে মাঠে নেমেই বাজিমাত। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে গুয়েতমালার বিপক্ষে জয় পেয়েছে আর্জেন্টিনা। ভারপ্রাপ্ত কোচ স্কালোনির অধীনে প্রথমবারের মতো খেলতে নেমেই ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আলবিসেলেস্তেরা।

আজ শনিবার বাংলাদেশ সময় সকাল ৯টায় যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস মেমোরিয়াল কলোসিয়ামে মুখোমুখি হয় দুই দল। আর্জান্টাইনদের হয়ে একটি করে গোল করেছেন গঞ্জালো মার্টিনেজ, গিওভানি লো সেলসো ও গিওভান্নি সিমিওনে।

ম্যাচের শুরু থেকেই তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকে লাতিন দেশটি।

২৬ মিনিটে পেনাল্টি পায় দিয়েগো ম্যারাডোনার উত্তরসূরিরা। রিয়াল বেটিসের মিডফিল্ডার লো সেলসোর দূর থেকে শটে গুয়েতমালার ডিফেন্ডারের হাতে লাগে বল। এসময় রিভার প্লেটের গঞ্জালো মার্টিনেজের নেয়া শট এ ১-০তে এগিয়ে যায় দল।

৯ মিনিট পর ব্যবধান দিগুণ করে স্কালোনির শিষ্যরা। মাঝমাঠ থেকে লো সেলসোর চমৎকার গোল পায় দল। এতে স্কোর লাইন দাঁড়ায় ২-০।

ম্যাচের ৪৪তম মিনিটে গোল করেন গিওভান্নি সিমিওনে। আর্জেন্টিনার জার্সিতে প্রথমবারের মতো খেলেতে নেমেই গোল পেলেন দেশটির সাবেক তারকা মিডফিল্ডার দিয়েগো সিমিওনের ছেলে।

দ্বিতীয়ার্ধের পর মাঠে নেমে আবারও আক্রমণ চালাতে থাকে আর্জেন্টাইনরা। বারবার চেষ্টা করেও ব্যর্থ হতে হয় ১৯৭৮ ও ১৯৮৬ সালের বিশ্ব চ্যাম্পিয়নদের। শেষ পর্যন্ত কোনো গোল না হওয়ায় ৩-০ গোলেই সন্তুষ্ট থাকতে হয় দক্ষিণ আমেরিকার দেশটির।
------------------------------------------------------------------
আরও পড়ুন : ৩-০তে এগিয়ে নতুন আর্জেন্টিনা
------------------------------------------------------------------

এদিন অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন হল্যান্ডের ক্লাব অ্যাজাক্সের লেফট ব্যাক নিকোলাস ট্যাগলিয়াফিকো।

মাঠে নামেননি মাউরো ইকার্দি, পাউলো দিবালার মতো তারকারা। ইনজুরি কাটিয়ে অনুশীলনে যোগ দিলেও দেশটির ইতিহাসের অন্যতম সেরা গোলকিপার সার্জিও রোমেরো প্রথম একাদশে জায়গা করে নিতে পারেননি।

গুয়েতমালার বিপক্ষে রোমেরো বদলে গোল পোস্টের নিচে দাঁড়িয়েছেন রিয়াল সোসিয়েদাদের গোলকিপার গিরোনিমো রুল্লি।

আর্জেন্টিনা একাদশ

গিরোনিমো রুল্লি, রেনজো সারাভিয়া, জার্মান পেজ্জালা, রামিরো ফুনেস মোরি, নিকোলাস ট্যাগলিয়াফিকো, এক্সকুইয়েল প্যালাসিয়োস, লেনদ্রো পারাডেস, গিওভানি লো সেলসো, গঞ্জালো মার্টিনেজ, গিওভান্নি সিমিওনে, ক্রিশ্চিয়ান পাভন।

আরও পড়ুন :

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসিকে নিয়ে সুখবর দিলো মায়ামি
শীর্ষে আর্জেন্টিনা, দুঃসংবাদ পেলো বাংলাদেশ
মেসিকে নিয়ে সুখবর জানালেন মায়ামি কোচ
২ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
X
Fresh