• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আর্জেন্টিনার হয়ে খেলতে প্রস্তুত রোমেরো

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৬

রাশিয়া বিশ্বকাপে বড় ধাক্কা খেয়ে বাদ পড়তে হয়েছিল আর্জেন্টিনা দলকে। বাজে পারফরম্যান্সের কারণে দেশে ফিরেই কোচ হোর্হে সাম্পাওয়ালিকে বিদায় জানায় আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেয়া হয় লিওনেল স্কালোনিকে। দেশটির সাবেক এই ফুটবলার দায়িত্ব নিয়েই পুরো দলকে ঢেলে সাজিয়েছেন। আলবিসেলেস্তেদের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিকে ছাড়াই আসন্ন প্রীতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন। এতে বাদ দেয়া হয় সার্জিও অ্যাগুয়েরো, অ্যাঞ্জেলো ডি মারিয়া, গঞ্জালো হিগুয়াইনদের মতো গুরুত্বপূর্ণ সদ্যসদেরও। আগামী সপ্তাহে এক নতুন আর্জেন্টিনা খেলবে দুটি আন্তর্জাতিক ম্যাচ। ম্যাচ দুটিতে ফেরার প্রবল সম্ভাবনা রয়েছে দলটির ইতিহাসের অন্যতম সেরা গোলকিপার সার্জিও রোমেরোর।

চলতি বছর বিশ্বকাপ শুরু হবার ঠিক আগ মুহূর্তে ইনজুরির কারণে ছিটকে যান ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকা। তার বদলে চেলসির উইলি কাবায়েরো ও রিভারপ্লেটের ফ্রাঙ্কো আরমানি আকাশী-সাদাদের হয়ে রাশিয়ায় নেমেছিলেন। হতাশ হতে হয়েছিল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

স্কালোনির নতুন স্কোয়াডে আরমানি থাকলেও স্বাভাবিকভাবে রোমেরোই গুরুত্ব পাবেন। সম্প্রতি এমটাই ইঙ্গিত দিয়েছে এএফএর অফিসিয়াল টুইটার পেজ। ৩১ বছর বয়সী এই তারকার ছবি দিয়ে বুঝিয়ে দিয়েছে জাতীয় দলের হয়ে খেলার জন্য সম্পূর্ণ ফিট তিনি।

২০০৯ সালে জাতীয় দলের জার্সিতে অভিষেক হয় চিকিতো খ্যাত এই গোলকিপার। এরপর টানা ৮৩ ম্যাচে গোল পোস্টের নিচে দাঁড়িয়েছেন তিনি। ২০১০ ও ২০১৪ সালে লাতিন দেশটির হয়ে বিশ্বকাপ মাতিয়েছেন রোমেরো।

আগামী শনিবার ৮ সেপ্টেম্বর গুয়েতমালার বিপক্ষে নামছে দিয়েগো ম্যারাডোনার উত্তরসূরিরা। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের মেমোরিয়াল কলিসিয়ামে বাংলাদেশ সময় সকাল ৯টায় ম্যাচটি শুরু হবে।
------------------------------------------------------------------
আরও পড়ুন : প্রীতি ম্যাচে নামার প্রস্তুতি নিচ্ছে নেইমারের ব্রাজিল
------------------------------------------------------------------

তুলনা মূলক সহজ এই প্রতিপক্ষের পর কঠিন ম্যাচ অপেক্ষা করছে স্কালোনির শিষ্যদের জন্য। বুধবার ১২ সেপ্টেম্বর বাংলাদেশ সময় ভোর ছয়টায় শক্তিশালী কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টাইনরা।

মেসি বিহীন নতুন আর্জেন্টিনা স্কোয়াড

গোলকিপার

সার্জিও রোমেরা, ফ্রাঙ্কো আরমানি, গেরোনিমো রুলি।

ডিফেন্ডার

গ্যাব্রিয়েল মার্কাদো, ফ্যাব্রিসিও বুস্তোস, রামিরো ফিউন্স মোরি, ওয়াল্টার কানেম্যান, নিকোলাস তাগলিয়াফিসো, এদুয়ার্দো স্যালভিও, অ্যালান ফ্রাঙ্কো, লিওনেল ডি প্লাসিডো, মার্কোস অ্যাকুনা।

মিডফিল্ডার

সান্তিয়াগো আস্কাসিবার, গঞ্জালো মার্টিনেজ, লিন্দ্রো প্যারেডেস, রদ্রিগো বাত্তাগলিয়া, ম্যাক্সিমিলিয়ানো মেজা, গিওলানি লো সেলসো, ফ্রাঙ্কো কার্ভি, ফ্রাঙ্কো ভ্যাজকুয়েজ, এক্সিকুয়েল প্যালাসিওস, মাতিয়াস ভার্গাস।

ফরোয়ার্ড

ক্রিশ্চিয়ান প্যাভন, লাওতারো মার্টিনেজ, গিওভান্নি সিমিওনে, অ্যাঞ্জেল কোরেয়া, পাওলো দিবালা, মাউরো ইকার্দি।

আরও পড়ুন :

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh