• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রোনালদো ছাড়া রিয়াল ফেভারিট নয়: মেসি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১৭

গত মৌসুমে রিয়ালের চ্যাম্পিয়নস ট্রফি জয়ের আগে থেকেই গুঞ্জন ওঠে দল ছাড়ছেন প্রাণভোমরা পর্তুগিজ অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু চ্যাম্পিয়নস ট্রফি জয়ের পর রোনালদো বলেছিলেন, আমি রিয়ালে বেশ ভালোই আছি। তখন গ্যালেকটিকো সমর্থকরা আশায় বুক বেঁধেছিল যাক দলের তারকা বুঝি শেষ পর্যন্ত থেকেই যাচ্ছেন। কিন্তু অপরদিকে যে আরেকটি দুঃসংবাদ দলটির জন্য অপেক্ষা করছে যা কেউ কল্পনাও করেনি। কারণ তার বিদায়ের কোন গুঞ্জনও শোনা যায়নি। কিন্তু হুট করেই শিরোপা জয়ের উল্লাসকে ম্লান করে রিয়ালকে বিদায় বলে নেন হ্যাটট্রিক শিরোপা এনে দেয়ার কারিগর জিনেদিন জিদান।

চ্যাম্পিয়নস ট্রফি জয়ের পর রাশিয়া বিশ্বকাপ চলে আসায় সকলেই ক্লাবের বিষয়টি ভুলে যায়। কিন্তু বিশ্বকাপ চলাকালীন মিডিয়ায় গুঞ্জন ওঠে রিয়াল থেকে রোনালদোকে যাতে যে কেউ কিনে নিতে পারে তার জন্য তার রিলিজ ক্লজ ১০০০ মিলিয়ন থেকে কমিয়ে ১০০ মিলিয়নে নিয়ে এসেছে ক্লাব কর্তৃপক্ষ। তখনি আশঙ্কা জাগে হয়ত বিশ্বকাপের পরেই দল ছাড়ছেন সিআরসেভেন। বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেয়ার পর আর রিয়াল মাদ্রিদে ফিরে না গিয়ে সরাসরি চলে যান জুভেন্টাসে। এরপরই সকলে ধরে নেন রিয়ালকে বিদায় জানাচ্ছেন রোনালদো। অপেক্ষা শুধু সময়ের। অবশেষে সকল জল্পনার অবসান ঘটিয়ে ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে জুভেন্টাসে যোগদান সম্পন্ন করেন।

-------------------------------------------------------
আরও পড়ুন : ম্যাচ জিতে মসজিদের টয়লেট পরিষ্কার করলেন লিভারপুল তারকা
-------------------------------------------------------

আর সেই সঙ্গে ইতালিতে জুভিদের শেয়ারে চাঙ্গা ভাব চলে আসে। কমে যায় রিয়ালের শেয়ার বাজার। আর অবসান ঘটে লা লিগায় মেসি-রোনালদো দ্বৈরথের। অনেকটা জৌলুস হারায় লা লিগা। বিশ্বকাপ শেষে চলে আসে ক্লাব ফুটবলে দলবদলের পালা। দলবদল শেষে মৌসুম শুরু হয়ে যায়। ইতোমধ্যে জুভেন্টাসের হয়ে তিনটি ম্যাচ খেলে ফেলেছেন রোনালদো। কিন্তু গোলের খাতা এখনো খুলতে পারেননি। অপরদিকে রিয়াল লা লিগায় শিরোপা পুনরুদ্ধারে টক্কর দিচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনার সঙ্গে।