logo
  • ঢাকা বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ জন, সুস্থ ৪৭০ জন, ৫০টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১২৫১০টি: স্বাস্থ্য অধিদপ্তর

ফুটবল জোয়ারে উত্তাল নীলফামারী

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ আগস্ট ২০১৮, ১৫:৪৬ | আপডেট : ২৯ আগস্ট ২০১৮, ১৬:১৪
 

নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে শুরু হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রীতি ফুটবল ম্যাচ। প্রথমবারের মতো উত্তরাঞ্চলের এই মাঠে আন্তর্জাতিক ম্যাচ হচ্ছে। আজ বুধবার নির্ধারিত সময়ের আগেই স্টেডিয়াম প্রাঙ্গনে ঢল নামে ফুটবল প্রেমিদের। স্টেডিয়ামটি এখন কানায় কানায় পূর্ণ। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার।

ম্যাচ ঘিরে গতকাল বিকেলে শেখ কামাল স্টেডিয়ামে অনুশীলন করছে শ্রীলঙ্কার দল। অপরদিকে বাংলাশে দল অনুশীলন করেছে রংপুর জেলা স্টেডিয়াম মাঠে।

শেখ কামাল স্টেডিয়ামের সাধারণ আসনসংখ্যা ২০ হাজার। এর মধ্যে নারীদের জন্য সংরক্ষিত রয়েছে এক হাজার। এছাড়া ভিআইপি আসন রয়েছে ৩৬৯টি। গত রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত সব টিকেট বিক্রি শেষ হয়েছে।

-------------------------------------------------------
আরও পড়ুন : যুব এশিয়া কাপ ক্রিকেটের জন্য বাংলাদেশ দল ঘোষণা
-------------------------------------------------------

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য আরিফ হোসেন মুন জানান, ম্যাচটি ঘিরে ক্রীড়ামোদীদের মধ্যে ব্যাপক সাড়া জেগেছে। জেলা শহরে চারটি এবং জেলা শহরের বাইরে সাতটিসহ ১১টি ব্যাংকের মাধ্যমে ওই টিকেট বিক্রি করা হয়েছে। ব্যাংকের শাখাসমূহে প্রতিদিন টিকেট সরবরাহের এক ঘণ্টার মধ্যে বিক্রি সমাপ্ত হয়।

বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই ফুটবলার বলেন, প্রীতি ম্যাচটি ঘিরে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। 

জেলা পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, ম্যাচ ঘিরে পাঁচ স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। পোশাকধারী ও সাদা পোশাকে সাড়ে চারশো পুলিশ সদস্য দায়িত্ব পালন করবে। পাশাপাশি র‌্যাব এবং বিজিবি কাজ করবে। গোটা এলাকা সিসিটিভির আওতায় আনা হয়েছে। জেলা প্রশাসনের ম্যাজিস্টেট্রের নেতৃত্বে একাধিক টিম কাজ করবে।’

নীলফামারী জেলা ফুটবল অ্যাসোসিয়েশন ও জেলা ক্রীড়া সংস্থার তত্বাবধানে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ওই আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করেছে।

বাংলাদেশ একাদশ

মো. শহীদুল আলম (গোলকিপার), মোহাম্মদ নাসির উদ্দিন, মো. ওয়ালি ফায়সাল, মো. টুটল হোসেন বাদশাহ, মো, ইমন মাহমুদ, মো, মামুনুল ইসলাম মামুন (অধিনায়ক), মোহাম্মদ শাখাওয়াত হোসেন রনি, সোহেল রানা, মো. ফয়সাল মাহমুদ, মোহাম্মদ রবিউল হাসান, ফজলে রাব্বি। 

শ্রীলঙ্কা একাদশ 

সুজন পেরারা (গোলকিপার), সুভাস মাদুসান (অধিনায়ক), ওয়ারাকাগোদা, আসিকুর রহমান, কাভিন্দু ইশান, জোহার জারওয়ান, জুডি সুপান, মোহামাদ ফজল, আফিল মোহামেদ, চামিরা কুমারা, বান্দারা রত্নায়াকে।

আরও পড়ুন :

ওয়াই/জেএইচ

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৫১৪০ ১১৫৯০ ৭৪৬
বিশ্ব ৬৪৮৫৫৭১ ৩০১০৬৯৬ ৩৮২৪১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়