itel
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৫৫ জন, আক্রান্ত ৩০২৭ জন, সুস্থ হয়েছেন ১৯৫৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

বিকেলে প্রীতি ফুটবল ম্যাচে বাংলাদেশের মুখোমুখি শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ আগস্ট ২০১৮, ১১:১৯ | আপডেট : ২৯ আগস্ট ২০১৮, ১৩:২৬
বাংলাদেশে ফুটবল যেন ঝিমিয়ে পড়েছিল। ক্রিকেট নিয়ে মানুষের যতটা আবেগ, ফুটবল নিয়ে ততটা দেখা যায় না। কিন্তু এ কথা অন্তত আজকের ম্যাচটিকে নিয়ে মানা যায় না। কারণ আজ শ্রীঙ্কার বিরুদ্ধে একটি প্রীতি ফুটবল ম্যাচে অংশ নেবে বাংলাদেশ। অথচ এই ম্যাচের টিকিটের জন্য হাহাকার পড়ে যায় পুরো নীলফামারী জুড়ে। এ যেন ফুটবলের জোয়ার।

আজ বুধবার বাংলাদেশ সময় বিকেল ৪টায় নীলফামারীর শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রীতি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। খেলাটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন। খেলার ধারাবিরণী প্রচার করবে বাংলাদেশ বেতার।

আসন্ন সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের আগে বাংলাদেশের জন্য একমাত্র প্রীতি ম্যাচ এটি। অবশ্য এ ম্যাচে দেখা মিলবে না সবশেষ এশিয়ান গেমসে খেলা বাংলাদেশ ফুটবল দলের সেরা একাদশকে। এ ম্যাচের একাদশ সাজানো হবে এশিয়াডে সুযোগ না পাওয়া তরুণ ও সিনিয়র খেলোয়াড়দের দিয়ে। কারণ হিসেবে কোচ জেমি ডের বক্তব্য সিনিয়র ও জুনিয়রদের পরখ করে দেখার সুযোগ হাতছাড়া না করা। যাতে করে সাফে শক্তিশালী একাদশ গঠন করা সহজ হয়। 

ম্যাচের আগের দিন মঙ্গলবার দুপুরে রংপুর মহানগরীর একটি রেস্টুরেন্টে উভয় দলের কোচ, ম্যানেজার ও অধিনায়করা সংবাদ সম্মেলন করেন। সকলেই ম্যাচ জয়ের ইচ্ছা ব্যক্ত করেন। 

শ্রীলঙ্কা দলের কোচ নিজাম পাকির আলী জানান, বাংলাদেশ আমার দ্বিতীয় জন্মভূমি। এখানে অনেক জায়গায় আমি খেলেছি। তাই লঙ্কানদের কোচ হিসেবে সেরা খেলাটাই উপহার দিতে চাই। বাংলাদেশ একটি ভালো দল। তারাও জয়ের জন্যই খেলবে।

শ্রীলঙ্কা দলের অধিনায়ক সুবাস মাদু সেন বলেন, তারুণ্য নির্ভর ও কৌশলগত দিক দিয়ে আগের যে কোনও দলের চেয়ে আমরা শক্তিশালী। আমরা জয়ের জন্য আপ্রাণ চেষ্টা করব। প্রীতি ম্যাচ হলেও মাঠে আমরা দর্শকদের খুশি করার চেষ্টা করব।

বাংলাদেশের কোচ জেমি ডে ও টিম ম্যানেজার সত্যজিৎ দাস রুপু জয়ের ব্যাপরে আশাবাদ ব্যক্ত করে বলেন, বাংলাদেশ যথেষ্ট উন্নতি করেছে। তার প্রমাণ এশিয়ান গেমস। এই ম্যাচ হবে সাফ গেমসের প্রস্তুতি। এছাড়া এ ম্যাচে জয় পরাজয় সাথে র‌্যাংকিং ওঠানামা করতে পারে। এছাড়া সাফ গেমসে ভালো করার জন্যই এখানে জয়ের বিকল্প নেই। তাই আমরা জয়ের ব্যাপারে আশাবাদী।

বাংলাদেশ দলের অধিনয়ক শাখাওয়াত রনি বলেন, দেশের মাটিতে জয়ের জন্য খেলব। এই জয় আমাদেরও সাফ ফুটবলে জয়ের জন্য অনুপ্রেরণা যোগাবে। 

এদিকে এ ম্যাচকে ঘিরে পুরো নীলফামারীতে সাজ সাজ রব শুরু হয়েছে। পুরো শহরকে সাজাতে রং তুলি নিয়ে ব্যস্ত সময় পার করছে শিশুরা। স্টেডিয়াম সংলগ্ন সড়কের দু’পাশের দেয়ালগুলোতে ছোট্ট শিশুরা তুলির আঁচড়ে ফুটিয়ে তুলেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় কবি নজরুল ইসলাম, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও সুকান্ত ভট্টাচার্যের ছবি।

আরও পড়ুন :

এএ/পি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬৮৬৪৫ ৭৮১০২ ২১৫১
বিশ্ব ১১৭৫৬৫০৬ ৬৭৫৩১৭০ ৫৪১০৮৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়