• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মেসির উত্তরসূরি হচ্ছেন সালাহ!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ আগস্ট ২০১৮, ১২:৩৬

লা মাসিয়া থেকে শুরু এখানেই নিজের ক্যারিয়ারের শেষ করতে বদ্ধপরিকর আর্জেন্টাইন সুপারস্টার বিশ্ব ফুটবলের সেরা তারকা লিওনেল মেসি। ক্লাব ক্যারিয়ারে অনেক ট্রফি নিজের শোকেসে স্থান পেয়েছে। ভেঙে নতুন করে গড়েছেন অনেক রেকর্ড। আর্জেন্টিনার জার্সি গায়ে হয়েছেন দেশের সর্বোচ্চ গোলদাতাও। তবুও আক্ষেপ দেশের হয়ে বড় কোনও শিরোপা না পাওয়া। এ একটি আক্ষেপ তিনি আসলেই পূরণ করতে পারবেন কিনা তা সময়ই বলে দিবে।

বর্তমানে বয়স ৩১ চলছে। রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার পর মিডিয়া থেকে দূরেই রয়েছেন ফুটবলের ক্ষুদে জাদুকর। কাতার বিশ্বকাপের সময় বয়স গিয়ে ঠেকবে ৩৫ এ। বয়সের ভারে তখন তিনি খেলা চালিয়ে যাবেন কিনা সেটা সময়ই বলে দিবে। তবে তার বয়স ইতোমধ্যে মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। তাই তার উত্তরসূরি খুঁজতে নেমে পড়েছে ফুটবল ক্লাব বার্সেলোনা।

ফর্মে থাকলে আরও বছর চারেক খেলতে পারেন ক্লাবটির হয়ে। তবে তার আগেই তো উত্তরসূরি ঠিক করতে হবে। তাই মাঠে নেমে পড়া। মেসির উত্তরসূরি হিসেবে বার্সার রাডারে রয়েছে লিভারপুলের মিশরীয় তারকা ফুটবলার মোহাম্মদ সালাহ এবং রাশিয়া বিশ্বকাপ জয়ী দল ফ্রান্সের উদীয়মান তারকা খেলোয়াড় কিলিয়ান এমবাপ্পে।