• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

নাটকীয় জয়ে মৌসুম শুরু বায়ার্নের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ আগস্ট ২০১৮, ১২:০০

বুন্দেসলিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। গতকাল রাতে নতুন কোচের অধীনে নতুন মৌসুমের প্রথম ম্যাচে নাটকীয় জয় পেয়েছে তারা।

শুক্রবার রাতে বায়ার্নের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় তারা মুখোমুখি হয়েছিল গেল বছর পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থেকে লিগ শেষ করা টিএসজি হফেনহেইমের।

ম্যাচের ২৩ মিনিটে কর্নার পায় বায়ার্ন। কর্নার থেকে ক্রসে থমাস মুলারের দিকে বল বাড়িয়ে দেন জশুয়া কিমিচ। বলে হেড দিয়ে জালে জড়ান থমাস মুলার। তার এই গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে নিকো কোভাকের শিষ্যরা।

বিরতির পর পরই অবশ্য ম্যাচে ফেরে হফেনহেইম। ৫৭ মিনিটে হফেনহেমের অ্যাডাম জালাই ডান পায়ের শটে বল জালে পাঠিয়ে ম্যাচে সমতা ফেরান। তাকে গোলে সহায়তা করেন ইরমিন বিকাকিচ। ১-১ সমতা নিয়ে ম্যাচ চলে ৮১ মিনিট পর্যন্ত।

-------------------------------------------------------
আরও পড়ুন :অনূর্ধ্ব-২০ মহিলা বিশ্বকাপ ফুটবলে চ্যাম্পিয়ন জাপান
-------------------------------------------------------

৮২ মিনিটে পেনাল্টি পায় বায়ার্ন। পেনাল্টি থেকে প্রথম দফায় গোল করতে পারেননি রবার্ত লেভানডোভস্কি। কিন্তু এ সময় ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহায়তায় পুনরায় পেনাল্টি পায় বায়ার্ন। প্রথমবার মিস করলেও ভিএআরের সহায়তায় দ্বিতীয়বার পাওয়া সুযোগ আর মিস করেননি লেভানডোভস্কি। ৯০ মিনিটে আরিয়েন রোবেন থমাস মুলারের অ্যাসিস্টে গোল করে বায়ার্নের ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

এ জয় দিয়ে শিরোপা ধরে রাখার মিশন শুরু করল বাভারিয়ানরা। বায়ার্নের নতুন কোচ নিকো কোভাকের এটি ছিল লিগে প্রথম ম্যাচ। জয় দিয়ে বায়ার্নে তার আমলও শুরু হয়।

বায়ার্ন জয় পেলেও দুঃসংবাদ তাদের জন্য অপেক্ষা করছিল। ফরাসি উইঙ্গার কিংসলে কোমান ইনজুরি আক্রান্ত হয়ে মাঠ ছাড়ায় পরবর্তী কয়েক ম্যাচে তাকে না পাওয়ার সম্ভাবনা অনেক।

আরও পড়ুন :
লিভারপুল বিক্রির জন্য নয় জানালো এফএসজি

এএ/ এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
২০২৬ বিশ্বকাপে জার্মানির কোচ নাগেলসমান
X
Fresh