• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জয়ে ফিরল ভারত, ম্যাচ সেরা বিরাট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ আগস্ট ২০১৮, ১৭:২৫

পর পর দুই টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে হারের পর তৃতীয় টেস্টে জয় পেয়েছে ভারত। পঞ্চম দিন খেলার শুরুতেই ২০৩ রানে ইংলিশদের হারিয়ে সিরিজের ব্যবধান ১-২ কমিয়েছে বিরাট কোহলি নেতৃত্বাধীন দলটি।

আজ বুধবার ট্রেন্ট ব্রিজে জয় পেতে দরকার ছিল মাত্র একটি উইকেট। শেষ উইকেটে ক্রিজে জমে ছিলেন জেমস অ্যান্ডারসন ও আদিল রশিদ। এদিন খেলা শুরু আধ ঘণ্টার মধ্যেই ভারত ম্যাচ পকেটে পুরে নেয়। রবিচন্দ্রন অশ্বিনের বলে ১১ রানে ফেরত যান অ্যান্ডারসন। রশিদ ৩৩ রানে অপরাজিতই থাকেন।

কোহলি এই প্রথম অধিনায়ক হিসাবে ইংল্যান্ডের মাটিতে টেস্ট জয়ের স্বাদ পেলেন। পাঁচ ম্যাচের এই সিরিজের শেষ দুটি ম্যাচ বাকী রয়েছে। ভারতের সামনে সিরিজ জয়ই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ।
-------------------------------------------------------
আরও পড়ুন : ঈদ শুভেচ্ছা জানালেন ওজিল-পগবা-সালাহ
-------------------------------------------------------

সবমিলিয়ে স্বাগতিক ব্যাটসম্যানরা ৩১৭ রানে অলআউট হয়েছেন। ইংলিশদের হয়ে জস বাটলার সর্বোচ্চ ১০৬ রান করেন। বেন স্টোকসের ৬২ ছাড়া টপ অর্ডারের কেউই দাঁড়াতে পারেননি।

টেল এন্ডারদের মধ্যে রশিদের ৩৩, স্টুয়ার্ট ব্রড ২০ ও অ্যান্ডারসন ১১ রান করে বেশ কিছুটা সময় ভারতের বোলারদের ভুগিয়েছেন।

সফরকারীদের হয়ে জসপ্রীত বুমরাহ দ্বিতীয় ইনিংসে ৫টি উইকেট তুলে নেন। ইশান্ত শর্মা দুটি উইকেট শিকার করেন। অশ্বিন, মোহাম্মদ শামি ও হার্দিক পান্ডিয়া ১টি করে উইকেট পেয়েছেন।

প্রথম ইনিংসে বিরাটের ৯৭ ও পরের ইনিংসে ১০৩ রান করেন। আর তাই ম্যাচ সেরার পুরস্কারও পেয়েছেন সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
চলতি আসরে প্রথম সেঞ্চুরির দেখা পেল আইপিএল
আম্পায়ারদের ভুলে বিশ্বকাপ জয় ইংল্যান্ডের!
বিরক্ত হয়ে নিজের নাম বদলে ফেললেন বাটলার
X
Fresh