• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

মোদির দল থেকে নির্বাচনে অংশ নেবেন গম্ভীর

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ আগস্ট ২০১৮, ১৪:২২
২০১৪ সালে অমৃতসরে বিজেপির সিনিয়র নেতা অরুন জেটলির নির্বাচনী প্রচারণায় গৌতম গম্ভীর।

কয়েকদিন আগে কিংবদন্তি ক্রিকেটার ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হবার পর গুঞ্জন রটে আগামী নির্বাচনে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি পদে লড়বেন কুমার সাঙ্গাকারা। ক্রিকেটে ইতিহাসের অন্যতম সেরা এই উইকেটকিপার সংবাদটিকে গুজব হিসেবে উড়িয়ে দেন। তবে নতুন খবর হচ্ছে ভারতের লোকসভার নির্বাচনে অংশ নেবেন গৌতম গম্ভীর।

অবশ্য গম্ভীর প্রথম ভারতীয় ক্রিকেটার নন যিনি সক্রিয় রাজনীতিতে যোগ দিচ্ছেন। এর বহু আগে থেকেই মনসুর আলি খান পতৌদি, মোহাম্মদ কাইফ, প্রবীণ কুমার, নভজোত সিং সিধু সবাই ক্রিকেট থেকে রাজনীতিতে এসেছেন।

উপমহাদেশের ক্রিকেটারদের মধ্যে শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা ও সনাত জয়সুরিয়াও নিজেদের দেশের নির্বাচনে অংশ নিয়ে মন্ত্রীত্বের দায়িত্বও পালন করেছেন। অন্যদিকে বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার নাইমুর রহমান দুর্জয় বর্তমানে সংসদ সদস্য।

-------------------------------------------------------
আরও পড়ুন :ছোট পর্দায় আজকের খেলা
-------------------------------------------------------

ভারতীয় গণমাধ্যমের দাবি, আগামী বছর এপ্রিলে হতে যাওয়া লোকসভার নির্বাচনে নিজের শহর দিল্লি থেকে অংশ নিচ্ছেন গম্ভীর। ক্ষমতাসীন দল ভারত জনতা পার্টির (বিজেপি) টিকিটে দাঁড়াতে চলেছেন দেশটির সাবেক এই অধিনায়ক।

গণমাধ্যমগুলো জানাচ্ছে, দীর্ঘদিন দিল্লিতে ক্ষমতা দখল করতে ব্যর্থ বিজেপি। তাই এবার দিল্লি নিয়ে নতুন কৌশলে নেমেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল। তাই এই তারকা ক্রিকেটারকে বেছে নিয়েছেন তারা।

২০০৩ সালে অভিষেকের পর ২০১২ পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে ১৪৭ ম্যাচে করেছেন ৫ হাজারের বেশি রান। ৫৮ টেস্টে ৮ হাজার ১৫৪ ও ৩৭ টি-টোয়েন্টিতে রান করেছেন ৯৩২৷

২০০৭ সালের ভারতের টি-টোয়েন্টি ও ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন বাঁ হাতি এই ব্যাটসম্যান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হিসেবে শিরোপাও জয় করেছেন গম্ভীর।


আরও পড়ুন :

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
উইজডেনের ‘লিডিং ক্রিকেটার ইন দ্য ওয়ার্ল্ড’ কামিন্স
টিভিতে আজকের খেলা
X
Fresh