• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

যৌন কেলেঙ্কারিতে বরখাস্ত জাপানের চার অ্যাথলেট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ আগস্ট ২০১৮, ২২:১৫

রাশিয়া বিশ্বকাপে পুরো বিশ্বের প্রশংসা আদায় করে নিয়েছিল জাপান। প্রতিটি ম্যাচ শেষে গ্যালারি পরিষ্কার করা এবং শেষ ম্যাচে পরাজয়ের পরও খেলোয়াড়ররা ড্রেসিংরুম পরিষ্কার করায় বিশ্বজুড়ে তোলপাড় শুরু হয়ে যায়। এবার সেই জাপানি খেলোয়াড়রাই দেশের গায়ে কলঙ্কের তিলক পরিয়ে দিল এশিয়ান গেমসে। তবে ফুটবলাররা নয় ঘটনাটি ঘটিয়েছেন চারজন বাস্কেটবল খেলোয়াড়র।

গত বৃহস্পতিবার কাতারের বিপক্ষে জয়কে একটু বেশি উপভোগ করতে গিয়ে জাতীয় দলের জার্সি গায়েই ইন্দোনেশিয়ার জাকার্তার কুখ্যাত নিষিদ্ধ পল্লীতে চলে যান। সেখানে গিয়ে মদ্যপানের পাশাপাশি যৌনকর্মী ভাড়া করে হোটেলে নিয়ে আসেন ওই চার খেলোয়াড়। পরে খেলোয়াড়রা হোটেল ঘরে দেহ ব্যবসায়ীদের সঙ্গে আপত্তিকর অবস্থায় ধরা পড়েন।

সোমবার সংবাদমাধ্যমে বিষয়টি প্রকাশিত হওয়া পর তাদের দেশে ফিরিয়ে নেয় জাপান অলিম্পিক অ্যাসোসিয়েশন। অভিযুক্ত চার জাপানি বাস্কেটবল দলের সদস্যরা হলেন- ইয়া নাগায়োশি, তাকুয়া হাসিমোতা, তাকুমা সাতো, কেইটা ইমামুরা।

বাস্কেটবল খেলায় ৫ জন কোর্টে থাকেন, ৭ জন থাকেন বেঞ্চে। জাপানের হাতে এখন বদলি হিসেবে নামানোর জন্য মাত্র তিনজন খেলোয়াড় অবশিষ্ট থাকলেন। ২ বার সোনা ও ৬ বার এই ইভেন্টে ব্রোঞ্জ জেতা জাপান তবু এ বিষয়ে এতটুকু ছাড় দিতে রাজি নয়।