• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

রোনালদো নেই, জৌলুস হারিয়েছে রিয়ালের ঘর বার্নাব্যু

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ আগস্ট ২০১৮, ১১:০৩
লা লিগার রিয়ালের প্রথম ম্যাচে সান্তিয়াগো বার্নাব্যুর গ্যালারি ছিল ফাঁকা

দলের ইতিহাসের সবচেয়ে সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়া গত সপ্তাহে মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে উয়েফা সুপার কাপের ফাইনালে হারতে হয়েছিল লস ব্লাঙ্কোসদের। তবে মৌসুমের প্রথম লা লিগার ম্যাচে গেটাফের বিপক্ষে লড়াইয়ে ঠিকই জয় পেয়েছে জায়ান্টরা। ম্যাচজুড়ে নজর কাড়া পারফরমেন্স করলেও সান্তিয়াগো বার্নাব্যুতে ছিল দর্শক খরা।

রোববার রাতে গেটাফের বিপক্ষে ২-০ গোলে জয়ে গোল করেছেন দানি কারভাহাল ও গ্যারেথ বেল। নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই বেশ আক্রমণে ছিল নয়া কোচ হুলেন লোপেতেগুইর শিষ্যরা।

২০ মিনিটের মাথায় কারভাহালের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধের ৫১তম মিনিটে মার্কো আসেনসিওর পাসে গোল দেন বেল। এতে ২-০তে এগিয়ে থেকে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে মাদ্রিদের ঐতিহ্যবাহী দলটি।

-----------------------------------------------------
আরও পড়ুন : লা লিগায় রিয়ালের শুভ সূচনা
-----------------------------------------------------

গেলো মৌসুমের চ্যাম্পিয়নস লিগের ফাইনালে দল পরিবর্তনের ইঙ্গিত দিয়েছিলেন রোনালদো। বিশ্বকাপ শেষেই রিয়াল ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমান পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী।

১০৫ মিলিয়ন ইউরোতে সিআর সেভেনকে ছিনিয়ে নেয় ইতালিয়ান ক্লাবটি। ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ডে সঙ্গে চার বছরের চুক্তি করেছে জুভিরা। ফলে ২০২২ সাল পর্যন্ত তুরিনেই থাকছেন পর্তুগালের অধিনায়ক।

২০০৯ সালে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রিয়ালে যোগ দেন রোনালদো। দীর্ঘ ৯ বছর দলটিকে টেনে নিয়ে গেছেন সর্বোচ্চ উচ্চতায়। দলের পাশাপাশি ভক্তদেরও মন জয় করে নিয়েছিলেন।

তার আরেকটি প্রমাণ মিলেছে গতকালের ম্যাচে। রিয়ালের ঘরের মাঠ বার্নাব্যুতে মোট আসনসংখ্যা ৮১ হাজার ৪৪ জন। গেটাফের বিপক্ষের ম্যাচে উপস্থিত ছিলেন মাত্র ৪৮ হাজার ৪৪৬ জন। গোল ডট কম জানাচ্ছে, গেলো ১০ বছরে রিয়ালের ঘাটিতে এটাই সর্বনিম্ন উপস্থিতি।

রোনালদো যাবার পর দলে ব্রাজিল ও পিএসজির পোস্টার বয় নেইমার, বেলজিয়াম ও চেলসির ফরোয়ার্ড এইডেন হ্যাজার্ড এবং ফ্রান্স ও পিএসজির তরুণ তুর্কি কিলিয়ান এমবাপের মতো তারকাদের দলে ভেড়ানোর কথা থাকলেও শেষ পর্যন্ত ব্যর্থ হয় রিয়াল কর্তৃপক্ষ।

বিশ্বকাপে গোল্ডেন গ্লাভস জয়ী বেলজিয়ান গোলকিপার থিবো কর্তোয়াকে চেলসি থেকে নিজেদের করে নিলেও এখনও মাঠে নামায়নি ম্যানেজম্যান্ট। রোনালদোর পরিবর্তে দলে নতুন মুখ না থাকাই দর্শক ঘাটতির মূল কারণ এমনটাই জানিয়েছেন গোল ডট কম।


আরও পড়ুন :

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘রিয়াল মাদ্রিদে আমার বিদায়ের সময় কেঁদেছিলেন আনচেলত্তি’
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
আর্সেনালকে হারিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গী বায়ার্ন
ম্যানসিটিকে কাঁদিয়ে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ
X
Fresh