• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

তিন পরিবর্তন নিয়ে ব্যাট করছে ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ আগস্ট ২০১৮, ১৭:১২

নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে সিরিজের হারের লজ্জা এড়ানোর ম্যাচে ব্যাট করছে ভারত। পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে বিরাট কোহলি নেতৃত্বাধীন দলটি।

যদিও শনিবার গুরুত্বপূর্ণ এই ম্যাচে টসে হারতে হয়েছে টিম ইন্ডিয়াকে। লর্ডসে যে ভারতীয় দল খেলেছিল তার থেকে এই বারের দলে তিনটি পরিবর্তন এসেছে। ক্রমাগত ব্যর্থ হওয়া মুরলী বিজয়ের বদলে প্রথম একাদশে ফের ফিরে এসেছেন শিখর ধাওয়ান এবং গত ম্যাচে দলে সুযোগ পাওয়া কুলদীপ যাদবের পরিবর্তে দলে এসেছেন জসপ্রীত বুমরা।
-------------------------------------------------------

আরও পড়ুন : ফেসবুকে যেভাবে দেখা যাবে মেসি-গ্রিজম্যানদের লড়াই
-------------------------------------------------------

অফ ফর্মে থাকা দীনেশ কার্তিকের পরিবর্তে জাতীয় দলে টেস্ট অভিষেক হচ্ছে ঋষভ পন্তের। ২৩টি ফার্স্টক্লাস ম্যাচে ৫৪.৫০ গড়ে ১ হাজার ৭৪৪ রান রয়েছে এই উইকেট কিপার ব্যাটসম্যানের। ২০ বছর বয়সী এই তরুণের ৪টি সেঞ্চুরি ও ৮টি হাফসেঞ্চুরিও রয়েছে।

অন্য দিকে উইনিং কম্বিনেশন ভেঙেছে ইংল্যান্ড। পর পর দুই টেস্টে নজরকাড়া পারফর্ম করা স্যাম কুরানের পরিবর্তে এই টেস্টে ইংল্যান্ডের প্রথম একাদশে এসেছেন বেন স্টোকস।

দলে রয়েছেন গত ম্যাচে অভিষেক হওয়া তরুণ ইংলিশ ক্রিকেটার ওলি পোপও। কুরানকে বাদ দেওয়ার সিদ্ধান্ত যে বেশ কঠিন ছিল, তা অবশ্য টসের পর মেনে নেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। তবে দলের স্বার্থেই যে তাকে এই সিদ্ধান্ত নিতে হয়েছে তাও জানান রুট।

ভারত

শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্ত, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরা, মোহাম্মদ সামি, ইশান্ত শর্মা।

ইংল্যান্ড

অ্যালেস্টার কুক, কিয়াটন জেনিংস, জো রুট, ওলি পোপ, জনি বেয়াস্ট্রো, জস বাটলার, ক্রিস ওকস, বেন স্টোকস, আদিল রশীদ, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
আম্পায়ারদের ভুলে বিশ্বকাপ জয় ইংল্যান্ডের!
বিরক্ত হয়ে নিজের নাম বদলে ফেললেন বাটলার
বিস্ময়–বালক এনদ্রিকের গোলে ইংল্যান্ডকে হারাল ব্রাজিল
X
Fresh