• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শিরোপা ও বাংলাদেশের মাঝে বাধা ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ আগস্ট ২০১৮, ১২:৩৯

সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ। আরেকটি শিরোপার দ্বারপ্রান্তে তারা। মাঝখানে বাধা শুধু ভারত। অন্য যে কোন ক্রীড়া ইভেন্টে ভারত ফেভারিটের তকমা মেখে নামলেও আজকের ফাইনাল ম্যাচের পরিষ্কার ফেভারিট হিসেবে মাঠে নামবে বাংলাদেশ।

শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে ফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

এর আগের বারও ফাইনালে এই ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশের মেয়েরা। সেবার ভেন্যু ছিল বাংলাদেশ। আজ আবার সেই ফাইনালে ভারতের মুখোমুখি বাংলাদেশ। তবে এবার ভেন্যু ভুটান। গত ডিসেম্বরের ফাইনালে জয়ের স্মৃতি এখনো তরতাজা বাংলাদেশের কিশোরীদের মনে। ৮ মাস পর আবার ওই চ্যাম্পিয়নশিপের ট্রফি ধরে রাখার পথে শেষ বাধা ভারত।

বাংলাদেশ ফেভারিট হওয়ার যুক্তিযুক্ত কারণও রয়েছে। কারণ এই টুর্নামেন্টের প্রথম আসরে ভারতকে দুইবার পরাজিত করে শিরোপা ঘরে তোলে তহুরারা। আর এবারের আসরে উভয় দলের পারফরম্যান্স বিবেচনায় বাংলাদেশ ঢের এগিয়ে ভারতের চেয়ে। গ্রুপ পর্ব ও ফাইনাল মিলে যে তিনজন সর্বোচ্চ গোলদাতা তার মধ্যে দু’জনই বাংলাদেশের। তাই তাদের পারফরম্যান্সের ধারে ভারতকে হারিয়ে শিরোপা তুলে ধরার স্বপ্ন দেখতেই পারে বাংলাদেশ।

এমন ফাইনালকে সামনে রেখে প্রশ্ন একটাই বাংলাদেশের মেয়েরা কী পারবে ঢাকা কমলাপুরের পর ভুটানের থিম্পুতে বাংলাদেশের লাল-সবুজ পতাকা উড়িয়ে ধরতে? নাকি এখানেই থেমে যাবে তাদের জয়রথ। অবশ্য তার জন্য অপেক্ষা করতে হবে রাত ৮টা পর্যন্ত।