• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

প্রস্তুতি ম্যাচ ঘিরে আর্জেন্টিনা দলে ব্যাপক পরিবর্তন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ আগস্ট ২০১৮, ১৩:১৮

রাশিয়া বিশ্বকাপে যাচ্ছে তাই অবস্থা ছিল দু’বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার। সকলের স্বপ্ন ছিল রাশিয়া থেকে এবার বিশ্বকাপ জিতেই ফিরবে আর্জেন্টিনা। কারণ দলে যে ছিলেন সময়ের সেরা খেলোয়াড়, ফুটবলের ক্ষুদে জাদুকর মেসি। কিন্তু একা মেসির পক্ষে কি করা সম্ভব? যদিও সমালোচকরা বার বার বলছেন মেসি নিজেকে তুলে ধরতে পারেনি।

এরপর কোচ সাম্পাওলিকে সরিয়ে দেয় আর্জেন্টাইন ফুটবল কর্তারা। সব মিলিয়ে সময়টা ভালো যাচ্ছে না আর্জেন্টিনার ফুটবলে। রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড পেরুতে পারেনি সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। এদিকে দলের নিয়মিত অধিনায়ক লিওনেল মেসিও বলে দিয়েছেন এ বছর আর আকাশি-সাদা জার্সিতে ফিরছেন না তিনি। আগামী মাসে গুয়েতামালা ও কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে দিবালা-পাভনরা।

মেসি নির্ভরতা কাটিয়ে এক হয়ে খেলার লক্ষ্যে নতুন করে দল সাজাতে ব্যস্ত হয়ে পড়েছেন ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনি। তারই প্রথম পদক্ষেপ হিসেবে রাশিয়া বিশ্বকাপে খেলা অনেককেই ছেঁটে ফেলছেন তিনি। যারা থাকছেন তাদের মধ্যে রয়েছেন ফ্রাংকো আরমানি, গ্যাব্রিয়েল মার্কাদো, নিকোলাস ত্যাগলিয়াফিকো, মার্কস আকুইনা, এদুয়ার্দো স্যালভিও, জিওভানি লো সেলসো, পাওলো দিবালা ও ক্রিশ্চিয়ান পাভন। সঙ্গে থাকছেন ইনজুরিতে থাকা সার্জিও রোমেরো। তবে দলে অন্তর্ভুক্তি নির্ভর করছে তার সুস্থ হয়ে ওঠার ওপর। এ মুহূর্তে ইনজুরি কাটিয়ে উঠতে পুনর্বাসনে আছেন তিনি।
------------------------------------------------------------------
আরও পড়ুন : লা লিগার পর এবার উয়েফার সঙ্গে ফেসবুকের চুক্তি
------------------------------------------------------------------

২১ জনের দলের বাকিরা সবাই তরুণ। জিরোনিমো রুলি, জার্মান পেজ্জেলা, রামিরো মরি, লিওনার্দো পারদেশ, সান্তিয়াগো আস্কাকিবার, মাতিয়াস ভার্গাস, মার্কো ইকার্দি ও লাউয়াত্রো মার্টিনেজকে আগেই দলে নেয়ার কথা জানিয়েছিলেন স্কালোনি। শোনা যাচ্ছে ফ্রাংকো কার্ভি, জিওভানি সিমিওনে, অ্যালান ফ্রাংকো ও ফ্যাব্রিসিও বুসতোসকে টানার চেষ্টা করছেন তিনি। এ ছাড়া বিশ্বকাপ খেলা অ্যাঞ্জেল ডি মারিয়া ও নিকোলাস ওতামেন্দি রয়েছেন তার বিবেচনায়।হিগুয়েন, আগুয়েরোসহ সব মহারথীরা।