• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মেট্রোরেলের ‘মাঠের’ ছবি তুলে আইসিসির ‘ফ্যান অব দ্য উইক’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ আগস্ট ২০১৮, ২১:৪৪

রাজধানীর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত দেশের প্রথম মেট্রোরেলের নির্মাণ কাজ ২০২০ সালের মধ্যে শেষ হবার কথা রয়েছে। ঢাকার যোগাযোগ সমস্যার সমাধানের জন্য প্রায় ২০ কিলোমিটার ব্যাপী এই প্রকল্প বাস্তবায়নের পদক্ষেপ নেয় সরকার।

রাজধানীর বেশ কয়েকটি স্থানে মেট্রোরেল প্রকল্পের নির্মাণ কাজ চলছে। প্রায় এক বছর ধরে বিশাল নির্মাণ কাজের জন্য প্রতিদিনই ভোগান্তিতে পড়তে হচ্ছে বৃহত্তর মিরপুরবাসীকে। তবে ঘিরে রাখা জায়গাটিতে স্থানীয় কিশোরদের কাছে বেশ জনপ্রিয় ছিল। কারণ সেটি হয়ে উঠেছিল ক্রিকেট খেলার স্থান। যদিও সেই অবস্থা এখন আর অবশিষ্ট নেই। কারণ এখন পুরোদমে চলছে মেট্রোরেল প্রকল্পের নির্মাণ কাজ।

চলতি বছরের এপ্রিল মাসের কোনও এক সন্ধ্যায় মেট্রোরেল প্রকল্পের অভ্যন্তরে কাজীপাড়ার ওভারব্রিজের দক্ষিণ পাশ থেকে কিশোরদের ক্রিকেট খেলার একটি ছবি তুলেছিলেন স্থানীয় বাসিন্দা হাবিব প্রান্ত।

-------------------------------------------------------
আরও পড়ুন : মিরপুরবাসীকে প্রশান্তি দেবে ছবিটি!
-------------------------------------------------------

একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিংয়ে (সিএসই) পড়া এই ছাত্র মূলত সৌখিন ফটোগ্রাফার।

প্রান্তর তোলা ওই ছবিটি নজর কেড়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)। আর তাই আজ রোববার ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি প্রান্তর নাম ‘ফ্যান অব দ্য উইক’ হিসেবে ঘোষণাও দিয়েছে।

শুধু তাই নয় ক্রিকেটের এই প্রাণবন্ত ছবিটি জায়গা করে নিয়েছে আইসিসির সোশ্যাল মিডিয়ার পেজগুলোতে।

আরটিভি অনলাইনকে প্রান্ত বলেন, গত ১২ এপ্রিল সন্ধ্যায় ছবিটি তুলেছিলাম। ২৭ জুলাই ছবিটি সাবমিট করি। আজকে বিশ্ববিদ্যালয়ের এক বড় ভাইয়ের মাধ্যমে বিষয়টি জানতে পারি।

ফ্রিল্যান্স এই ফটোগ্রাফার তৃণমূল থেকে নতুন খেলোয়াড় বের করে আনার দাবি জানিয়েছেন সংশ্লিষ্টদের কাছে।

হাবিব প্রান্ত

তিনি বলেন, এদেশে ট্যালেন্টের অভাব নাই, সুযোগের অভাব। ক্রিকেট দিয়ে মানুষ বাংলাদেশকে চেনে, আর এটাকে দুর্নীতির বাইরে রাখা হোক। দেশের ক্রিকেট নিয়ে এটাই আমার প্রত্যাশা।

এর আগে চলতি বছরের মে মাসে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোতে একই স্থানের আরেকটি ছবি প্রকাশ করা হয়েছিল। ওই ছবিটি তুলেছিলেন অস্টিন পিয়াস অধিকারী নামের অপর ফটোগ্রাফার।

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh