• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বার্সার আর্মব্যান্ড মেসির হাতে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ আগস্ট ২০১৮, ১৫:৫১

২০১৫ সালে জাভি হার্নান্দেজ বার্সেলোনা ছাড়ার পর থেকে এতদিন অধিনায়কের দায়িত্ব পালন করেন আন্দ্রেস ইনিয়েস্তা। এবার আন্দ্রেস ইনিয়েস্তা ২২ বছরের ক্লাবের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে চলে যান জাপানের ক্লাব ডিসের কোবেতে। সেই সঙ্গে অধিনায়ক শূন্য হয়ে পড়ে বার্সেলোনা।

ইনিয়েস্তা চলে যাওয়ার পরই গুঞ্জন রটে মেসিই হচ্ছে বার্সেলোনার অধিনায়ক। এতদিন গুঞ্জন উঠলেও এবার তা বাস্তবে রূপ পেলো। আগামী মৌসুম থেকে বার্সেলোনার আর্মব্যান্ড থাকবে মেসির হাতে। তবে মেসি এবারই প্রথম অধিনায়ক হচ্ছেন এমন নয়। কারণ ২০১৫ সালে থেকে বার্সেলোনার সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন তিনি।

আগামী শনিবার শুরু হচ্ছে লা লিগার নতুন মৌসুম। লিগ শুরুর পরদিন মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। সেই সঙ্গে নতুন অধিনায়ক। মেসি অধিনায়ক হওয়ার পর তার ডেপুটি হিসেবে বেছে নেয়া হয়েছে সার্জিও বুসকেটসকে। তৃতীয় ও চতুর্থ অধিনায়ক হিসেবে থাকবেন জেরার্ড পিকে ও সার্জিও রবার্তো। এই চারজনই বার্সেলোনার যুব প্রকল্প থেকে উঠে এসেছেন।

বার্সেলোনার সর্বকালের সেরা এ খেলোয়াড় এরই মধ্যে কাতালানদের হয়ে সর্বোচ্চ গোল করেছেন। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৫৫২ গোল মেসির। ৩১ বছর বয়সী এই তারকা ক্যারিয়ারের বাকি সময়টা বার্সেলোনাতেই কাটাবেন বলে মনে করা হচ্ছে।