গেইল ঝড়, তারপরও সেন্ট কিটসের পরাজয়

প্রকাশ | ১০ আগস্ট ২০১৮, ১২:৩০ | আপডেট: ১০ আগস্ট ২০১৮, ১২:৩৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলইন

গেইলের তাণ্ডব সত্ত্বেও নিজেদের প্রথম ম্যাচে পরাজয় দেখতে হলো সেন্ট কিটস অ্যান্ড নেভিসকে। 

বুধবার পর্দা উঠে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের। দ্বিতীয় দিন বৃহস্পতিবার মাঠে নামে ক্রিস গেইলের সেন্ট কিটস অ্যান্ড নেভিস। তাদের প্রতিপক্ষ ছিল গায়ানা। 

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৪৫ রান তোলে সেন্ট কিটস। গেইল ছাড়া আর কেউই ১৫ রানের বেশি করতে পারেননি। তাই দলীয় সংগ্রহ ১৪৫ রানের বেশি হয়নি। 

গেইল এদিন ইনিংসের গোড়াপত্তন করতে এসে ১৮.৩ ওভার পর্যন্ত ক্রিজে ছিলেন। এ সময় ৬৫টি বল মোকাবেলা করে ৫টি ছয় ও ৭টি চারে ১৩২.৩০ স্ট্রাইক রেটে রান করেন ৮৬টি।  ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান করেন টম কুপার ও বেন কাটিং। 

বাংলাদেশের মাহমুদুল্লাহ রিয়াদ সেন্ট কিটসের দলে থাকলেও এদিন তাকে মাঠে নামায়নি। 

গায়ানার পক্ষে কিমো পল ২টি, সোহেল তানভীর, ইমরান তাহির ও ক্রিস গ্রিন ১টি করে উইকেট নেন।

১৪৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোচট খায় গায়ানা। নেপালি লেগস্পিনার সন্দ্বীপ লামিচানের ঘুর্ণিতে মাত্র ২৪ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে তারা। ৪ ওভারের স্পেলে মাত্র ১২ রান খরচায় ২ উইকেট নেন লামিচানে।

এরপর দলের হাল ধরেন শিমরন হেটমায়ার। শেষ পর্যন্ত হেটমায়ার ৪৫ বল খেলে ৯ চার ও ৪ ছক্কায় অপরাজিত ৭৯ রান করে দলকে জয়ের বন্দরে পৌঁছাতে সফল হন। তার সঙ্গে অপরাজিত ২৫ রান করেন ক্রিস গ্রিন।

বল হাতে সেন্ট কিটসের শেল্ডন কটরেল ও সন্দীপ লামিচানে ২টি করে উইকেট নেন। ম্যাচসেরা হন গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের শিমরন হেটমায়ার।

আগামী ১২ আগস্ট ত্রিনিবাগো নাইট রাইডার্সের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে মাহমুদুল্লাহ রিয়াদের সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস।

আরও পড়ুন :

এএ/জেএইচ