logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

৩৫ বছর বয়সেও চ্যাম্পিয়ন হবার স্বপ্ন দেখেন স্টেইন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৮ আগস্ট ২০১৮, ১৮:২৫ | আপডেট : ০৮ আগস্ট ২০১৮, ২৩:৩৪
চোটের কারণে দীর্ঘ দিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিলেন ডেল স্টেইন। ক্যারিয়ারের বেশিরভাগ সময়ই মাঠের বাইরে সময় কাটাতে হয়েছে দক্ষিণ আফ্রিকার এই ফাস্ট বোলারকে। প্রশ্ন উঠেছিল আদৌ কি গতি তারকার ক্রিকেট ক্যারিয়ার দীর্ঘায়িত হবে?

সব প্রতিকূলতাকে জয় করে ফিরে এসেছেন স্টেইন। ৩৫ বছর বয়সী এই বোলারের গতির ধার এখনও আগের মতোই। ২২ গজে এখনও অনেক কিছুই দেয়ার আছে এই কিংবদন্তির। তবে আর বেশি দিন আন্তর্জাতিক ক্রিকেটে থাকছেন না তিন ফরম্যাটে ৬৫৯ উইকেটের মালিক। 

সম্প্রতি আইসিসিকে দেয়া এক সাক্ষাতকারে স্টেইন জানিয়েছেন, ২০১৯ সালের বিশ্বকাপের পরেই আন্তর্জাতিক ক্রিকেটকে  ‘গুড বাই’ জানাতে চান। প্রোটিয়াদের হয়ে নিয়মিত সাদা পোশাকে নামলেও ওয়ান ডে খেলছেন না স্টেইন। 

এই মুহূর্তে তরুণ পেস বোলারদেরই বেশি করে সুযোগ দিচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড। 
 
এমনকি ‘স্টেইনগান’ খ্যাত এই তারকা নিজেই স্বীকার করে নিয়েছেন যে এই মুহূর্তে কাগিসো রাবাদা তার থেকে অনেক ভাল বোলার। 

তবে আগামী বিশ্বকাপে দলে সুযোগ পাবার স্বপ্ন স্টেইন দেখছেন তার অন্যতম কারণ দক্ষিণ আফ্রিকার জার্সিতে ১৩ বছরে ক্যারিয়ার ও দলের হয়ে দু'টি বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা। যদিও ক্রিকেটের ইতিহাসের অন্যতম সফল দলটি কোনওদিনও বিশ্ব সেরার শিরোপা ঘরে তুলতে পারেনি।

এই তারকা বোলার বলেন, ৩৫ বছর বয়সেও আমি শিখে চলেছি প্রতিদিন। দক্ষিণ আফ্রিকার জার্সিতে খেলে দেশকে জেতাচ্ছি, এই স্বপ্ন এখনও দেখি আমি। 

ওয়াই/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়