• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বেতন বাড়লো পাকিস্তানি ক্রিকেটারদের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ আগস্ট ২০১৮, ১২:৩৩

ইমরান খান প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার আগেই আরেক দফা পাকিস্তানের ক্রিকেটারদের বেতন বৃদ্ধি পেলো। নতুন চুক্তির পাশাপাশি খেলোয়াড়দের মাসিক বেতনও বৃদ্ধি করেছে পিসিবি। সর্বমোট ৩৩ জন প্লেয়ারকে পাঁচটি ক্যাটাগরিতে ভাগ করেছে পিসিবি। অধিনায়ক সরফরাজ আহমেদ ও শোয়েব মালিক আছেন সর্বোচ্চ ক্যাটাগরিতে। তবে পিসিবির ঘোষিত চুক্তি থেকে বাদ পড়েছেন ওমর আকমল ও আহমেদ শেহজাদ।

খেলোয়াড়দের মাসিক বেতন ২৫%-৩০% বৃদ্ধি করা হয়েছে এবং ম্যাচ ফি বাড়ানো হয়েছে ২০ শতাংশ। পূর্বে চারটি ক্যাটাগরি থাকলেও এ বছর নতুন ক্যাটাগরি ‘ই’ সংযোজন করা হয়েছে। ‘এ’ ক্যাটাগরির খেলোয়াড়রা পাবে এক মিলিয়ন পাকিস্তানি রুপি। ‘বি’ ক্যাটাগরির খেলোয়াড়ররা পাবে ৭ লাখ রুপি। ‘সি’ ও ‘ডি’ ক্যাটাগরির খেলোয়াড়দের দেয়া হবে যথাক্রমে ৫ লাখ ও ৩ লাখ রুপি। প্রথমবারের মতো সংযোজন হওয়া ‘ই’ ক্যাটাগরির খেলোয়াড়দের বেতন এখনও নির্ধারণ করা হয়নি।

---------------------------------------------------------------
আরও পড়ুন : আনুষ্ঠানিক স্বীকৃতি পেলো টি-টেন ক্রিকেট
---------------------------------------------------------------

২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফি জয় ও সাম্প্রতিক সময়ে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কারস্বরূপ সরফরাজ-ফখরদের বেতন-ভাতা বাড়বে তা অনুমেয়ই ছিল। তবে টাকার অঙ্কটা প্রকাশ করেনি বোর্ড। এতদিন কেন্দ্রীয় চুক্তিতে ছিল চার ক্যাটাগরি। এবারের চুক্তিতে ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফরমারদের উৎসাহ দেয়ার লক্ষ্যে পঞ্চম ক্যাটাগরি অন্তর্ভুক্ত করেছে পিসিবি।