• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

লর্ডস টেস্টের আগে ইংল্যান্ড দলে দুঃসংবাদ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ আগস্ট ২০১৮, ১০:২০
মাতাল হয়ে মারামারি করার মামলায় সোমবার ব্রিস্টলের আদালতে হাজিরা দিয়েছেন বেন স্টোকস।

প্রথম দল হিসেবে টেস্টে হাজারতম ম্যাচ খেলতে নেমেছিল ইংল্যান্ড। ভারতের বিপক্ষে ঐতিহাসিক ওই ম্যাচে জয়ের কৃতিত্ব অর্জন করেছে জো রুটের নেতৃত্বাধীন দলটি। এজবাস্টনে পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটিতে জয় পেয়ে এগিয়ে গেছে ইংলিশরা। তবে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া দ্বিতীয় ম্যাচের আগে দুঃসংবাদ রয়েছে স্বাগতিকদের জন্য।

প্রথম টেস্টে রুদ্ধশ্বাস ম্যাচে ৩১ রানে জয় তুলে নেয় ক্রিকেটের জনকরা। তবে বিরাট কোহলির দলের বিপক্ষে লর্ডসে নামার আগে দলে দুই পরিবর্তন আনতে হয়েছে ইংল্যান্ডকে।

এজবাস্টনের প্রথম ইনিংসে দুটি ও দ্বিতীয় ইনিংসে চারটি উইকেট নিয়ে নিজেদের হাজারতম টেস্টের জয়ে দারুণ ভূমিকা রাখেন বেন স্টোকস। ক্রিকেটের ‘মক্কা’ খ্যাত লডর্সে নামার আগে বাধ্য হয়েই এই বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে ছাড়তে হচ্ছে ইংলিশদের। ম্যাচ চলাকালীন ব্রিস্টলে শুনানি রয়েছে স্টোকসের।

--------------------------------------------------
আরও পড়ুন : অদ্ভুত চোটের শিকার এন্ডারসন
--------------------------------------------------

২৭ বছর বয়সী এই তারকার পরিবর্তে দলে জায়গা পেয়েছেন ক্রিস ওকস। চোট কাটিয়ে ফেরা ডান-হাতি এই পেস অলরাউন্ডারের কাছে বড় পরীক্ষা হতে চলেছে এই টেস্ট।

এদিকে ফর্মে না থাকা ডেভিড মালানের বদলে দলে সুযোগ পেয়েছেন ওলি পোপ। লর্ডস টেস্টে অভিষেক হতে চলেছে ২০ বছর বয়সী তরুণ ব্যাটসম্যানের।

ঘরোয়া ক্রিকেটে ওলির পারফরম্যান্স অসাধারণ। কাউন্টির ডিভিশন ওয়ান চ্যাম্পিয়নশিপে চলতি মৌসুমে ৬৪৮ রান করেছেন এই উইকেট-কিপার ব্যাটসম্যান।

ইংল্যান্ড এ ও ইংল্যান্ড অনূর্ধ্ব ১৯ দলের হয়ে খেলা তরুণ তুর্কির ব্যাটিং গড় কপালে তোলার মতো। ১৫টি ফার্স্টক্লাস ম্যাচ খেলে ১ হাজার ১২ রান করে ওলির গড় ৬১.২৫। রয়েছে চারটি সেঞ্চুরি ও তিনটি হাফসেঞ্চুরিও।

লর্ডস টেস্টে ইংল্যান্ড স্কোয়াড

অ্যালিস্টার কুক, কেটন জেনিংস, জো রুট (অধিনায়ক) , জনি বেয়ারস্টো, মইন আলি, জস বাটলার, স্যাম কুরান, ওলি পোপ, ক্রিস ওকস, জ্যামি পোর্টার, আদিল রশিদ, জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড।

আরও পড়ুন :

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
চলতি আসরে প্রথম সেঞ্চুরির দেখা পেল আইপিএল
আম্পায়ারদের ভুলে বিশ্বকাপ জয় ইংল্যান্ডের!
বিরক্ত হয়ে নিজের নাম বদলে ফেললেন বাটলার
X
Fresh