• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

হাজারতম টেস্টের প্রথম দিনে ব্যাকফুটে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ আগস্ট ২০১৮, ০৮:৩০

নিজেদের হাজারতম প্রথম দিন শেষে ব্যাকফুটে ইংল্যান্ড। এজবাস্টন প্রথম দিনে ৮৮ ওভারে ইংলিশদের সংগ্রহ ৯ উইকেট হারিয়ে ২৮৫ রান। যার নেপথ্যে ভারতীয় বোলিং অ্যাটাকের অবদান অনস্বীকার্য।

এ দিন ভারতীয় পেস এবং স্পিন অস্ত্রের কাছেই কুপোকাত হতে হলো স্বাগতিকদের। ইংল্যান্ডের হয়ে এদিন সর্বোচ্চ ৮০ রান করেন অধিনায়ক জো রুট। অল্পের জন্য শতরান হাত ছাড়া করেন রুট। তাও কোনও ভুল শট খেলে নয়, কপাল খারাপ তাই বিরাট কোহলির থ্রোয়ে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয় ডান-হাতি এই ব্যাটসম্যানকে।

রুট ছাড়াও অর্ধশতক করেন জনি বেয়াস্ট্রো। ৭০ রান করেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। তরুণ ওপেনার কিয়েটন জেনিংসের ব্যাট থেকে আসে ৪২ রানের ইনিংস। এছাড়া ২১ রান করেন বেন স্টোকস।

এই ম্যাচে রান পাননি অ্যালিস্টার কুক। মাত্র ১৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। রান পাননি ডেভিড মালানও। ৮ রান করে আউট হন তিনি।

শেষ উইকেটের জুটিতে যত বেশি রান তুলে নেয়া যায় সেটাই এখন মূল লক্ষ্য ইংল্যান্ডের। ২৪ রান করে ক্রিজে অপরাজিত রয়েছেন স্যাম কুরান এবং রানের খাতা না খুলেই ব্যাটিং করছেন জেমস অ্যান্ডারসন।
ভারতের হয়ে এদিন দুরন্ত বোলিং করেন রবিচন্দ্রন অশ্বিন। এক মাত্র স্পিনার হিসেবে দলে সুযোগ পাওয়া অশ্বিন একাই নেন চার উইকেট। ২৫ ওভারে মাত্র ৬০ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন এই তারকা।
এর মধ্যে ছিল ৭টি মেডেন ওভার।

এদিন ভারতের হয়ে অসাধারণ বোলিং করেন তিনি হলেন মোহাম্মদ সামি। দীর্ঘ দিন পর জাতীয় দলে সুযোগ পাওয়া সামি ফের একবার প্রমাণ করলেন কতটা গুরুত্বপূর্ণ তিনি।

১৯ ওভারে ২টি মেডেনসহ ২টি উইকেট নেন সামি। এছাড়া ভারতের হয়ে একটি করে উইকেট তুলে নেন উমেশ যাদব এবং ইশান্ত শর্মা।

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
আম্পায়ারদের ভুলে বিশ্বকাপ জয় ইংল্যান্ডের!
বিরক্ত হয়ে নিজের নাম বদলে ফেললেন বাটলার
বিস্ময়–বালক এনদ্রিকের গোলে ইংল্যান্ডকে হারাল ব্রাজিল
X
Fresh