• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

মেসিকে দিলেই মামলা থেকে মুক্তি মিলবে!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ জুলাই ২০১৮, ১২:১৪

অনেক নাটক মঞ্চস্থ করে বোর্দো থেকে ম্যালকমকে উড়িয়ে এনেছে বার্সেলোনা। তবে এর মাঝে জন্ম দিয়েছে অনেক কিন্তু। আরেকভাবে বলতে গেলে রোমা থেকে ম্যালকমকে হাইজ্যাক করে এনেছে বার্সেলোনা। তাই বার্সেলোনার ওপর ক্ষিপ্ত এএস রোমা কর্তৃপক্ষ।

তারা এখন উদ্দ্যোগ নিচ্ছে বোর্দো ও বার্সেলোনার বিরুদ্ধে মামলা করার। তবে এখনই তারা সে পথে হাঁটছে না। বার্সেলোনা যাতে মামলা থেকে বাঁচতে পারে তার জন্য খুলে রেখেছে একটি পথ। আর তা হচ্ছে দলের প্রাণভোমরা লিওনেল মেসিকে রোমাকে দিয়ে দিতে হবে।!

মেসির মতো খেলোয়াড় একটি দলের জন্য কতটুকু গুরুত্বপূর্ণ তা সকলেই জানে। আর তাকেই কী না চাচ্ছে রোমা? যদি মেসিকে বার্সেলোনা না দেয় তাহলে অবশ্যই মামলায় পড়তে হবে তাদের। এখন দেখার বিষয় বার্সেলোনা ও রোমার লড়াই কোথায় গিয়ে থামে।

ঘটনার সূত্রপাত যাকে নিয়ে সেই ম্যালকম ব্রাজিলের বংশোদ্ভূত। তার সঙ্গে রোমার চুক্তির কথাবার্তা শেষ পর্যায়ে ছিল। তারা মৌখিকভাবে ৩৬ মিলিয়ন ইউরোতে (৩ কোটি ৬০ লাখ ইউরো) প্রায় কিনে নিয়েছিল। শুধু বাকি ছিল কাগজ-কলমে চুক্তি ও মেডিকেল। কিন্তু শেষ মুহূর্তে তাকে ৪১ মিলিয়ন ইউরোতে (৪ কোটি ১০ লাখ ইউরো) দিয়ে দলে নিয়ে নেয় বার্সেলোনা। আর এমনভাবে ব্রাজিল তারকাকে ছিনিয়ে নেয়াকে অন্যায় বলে মনে করছেন রোমার সভাপতি জেমস পাল্লোত্তা। তার মতে লিওনেল মেসিকে রোমাতে ছাড়লেই কেবল এই অন্যায় থেকে মুক্তি মিলবে বার্সার।

রোমার সভাপতির মতে,ম্যালকমের সঙ্গে তাদের চুক্তি প্রায় চূড়ান্তই ছিল কিন্তু কয়েক ঘন্টার মাঝে সব পাল্টে দেয় কাতালান ক্লাবটি।

ম্যালকমকে হাতছাড়া করে জেমস পাল্লোত্তা ক্ষোভ নিয়ে বলেন, আমাদের কাছে বার্সেলোনা ক্ষমা চেয়েছিল। কিন্তু আমরা তাদের ক্ষমা করিনি। কেবল দুটি শর্তেই তাদের ক্ষমা করা যাবে। প্রথমত তারা ম্যালকমকে আমাদের ফিরিয়ে দিক। দুই, নাহলে শুভেচ্ছার দূত হিসেবে অন্তত মেসিকে আমাদের দিয়ে দিক। যদি মেসিকে আমাদের ক্লাবে দিয়ে দেয়, এটাই হবে ক্ষমা গ্রহণ করার একমাত্র উপায়।

এখন পর্যন্ত ব্রাজিলের মূল দলে খেলার সুযোগ পাননি ২১ বছর বয়সী ম্যালকম। কিন্তু এরই মধ্যে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ক্লাব বোর্দোর হয়ে আলো ছড়িয়েছেন তিনি। ৮৪ ম্যাচে প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ২০ বার। সতীর্থদের দিয়ে করিয়েছেন ১৩ গোল। যে কারণে তার ওপর দৃষ্টি ছিল ইউরোপের সব শীর্ষ সারির ক্লাবের। তারই ধারাবাহিকতায় ম্যালকমের সঙ্গে চুক্তি স্বাক্ষরের খুব কাছাকাছি চলে গিয়েছিল রোমা।

বার্সেলোনার বিরুদ্ধে আইনি লড়াইয়ের হুমকিও দিয়ে রেখেছেন রোমা প্রেসিডেন্ট, চুক্তি হয়ে গিয়েছিল। কিন্তু বোর্দো আটকে দিয়েছে। আমরা কারণ খুঁজতে গিয়ে জানতে পারি, বার্সেলোনা এই চুক্তিতে ঝামেলা পাকিয়েছে, যা সম্পূর্ণ অনৈতিক। আমরা এখন আইনি লড়াইয়ে যাচ্ছি। ঘটনার তদন্তের জন্য ওর এজেন্টকে ডাকা হবে। প্রয়োজনে বোর্দোকেও হয়তো ডাকা হবে।

ক্ষমা গ্রহণের জন্য রোমার জুড়ে দেয়া শর্ত যে বার্সেলোনা গ্রহণ করবে না এটা অনুমেয়। কারণ একজন ম্যালকম নয়, দরকার হলে বার্সেলোনা ১০ জন ম্যালকমকে রোমায় পাঠিয়ে দিতে পারে! কিন্তু একজন মেসিকে নয়। যার অর্থ, ম্যালকম-কাণ্ডে বার্সেলোনার চাওয়া ক্ষমা বাতাসেই ভেসে বেড়াবে!

এএ/ এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিভিতে আজকের খেলা
রিয়াল-বার্সেলোনার কষ্টার্জিত জয়
‘ফুটবলের উজ্জ্বল তারকারা অবশ্যই ফর্মে ফিরবে’
ইংলিশ প্রিমিয়ার লিগসহ টিভিতে আজকের খেলা
X
Fresh