• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

২৬ পেনাল্টির ম্যাচে ম্যানইউর জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ জুলাই ২০১৮, ১৫:৪১

বিশ্বকাপ ফুটবলের লড়াই শেষে এখন ক্লাব ফুটবল শুরুর অপেক্ষা। তার আগে প্রাক প্রস্তুতি ম্যাচে ক্লাব পর্যায়ের দলগুলো একে অপরকে ঝালিয়ে নিচ্ছে। বর্তমানে ক্লাব ফুটবলের দলগুলো যুক্তরাষ্ট্রে ভ্রমণ করছে।

বিশ্বকাপ ফুটবল শেষ হওয়ার পাঁচ দিন পর অর্থাৎ ২০ জুলাই মাঠে গড়ায় ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপ।

গতরাতে যুক্তরাষ্ট্রে রোজ বোল স্টেডিয়ামে এসি মিলানের মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। যদিও এটি ছিল আন অফিসিয়াল ম্যাচ। তারপরও ছিল টানটান উত্তেজনা। ম্যাচের ১২ মিনিটের মাথায় আলেক্সিস সানচেজের গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। তার ঠিক ৩ মিনিট পর অর্থাৎ ১৫ মিনিটের সময় এসি মিলানের সুসো গোল করে দলকে সমতা আনেন।

নির্ধারিত ৯০ মিনিটে আর কোনও দল গোল দিতে না পারায় গোল সমতায় খেলা শেষ হয়। অফিসিয়াল ম্যাচ না হওয়ায় অতিরিক্ত সময়ে খেলা গড়ায়নি। সরাসরি রেজাল্টের জন্য টাইব্রেকারে ম্যাচ গড়ায়।

সেখানে উভয় দল ১৩টি করে শট নেয়। তার মধ্যে ম্যানইউর গোলরক্ষক জোয়েল পেরেরা ৩টি ঠেকিয়ে দেন। ২টি মিস করে এসি মিলানের খেলোয়াড়রা। তাতে ২৬ পেনাল্টি শুট আউটের ম্যাচে ৯-৮ ব্যবধানে জয় পায় ম্যানইউ।

ম্যানইউর গোলরক্ষক পেরেরা নিজেও শুট আউটে শট নেন। কিন্তু তার নেয়া শট রুখে দেন এসি মিলানের গোলরক্ষক পেপে রেইনা। অন্যদিকে পেপে রেইনা নিজে পেনাল্টি শুট আউটে গোল করেন। তবে দিন শেষে জয় পায়নি তারা। ১৩টির মধ্যে ৫টি মিস করে এসি মিলান হেরে যায় রেড ডেভিলসদের কাছে।

প্রথম পাঁচটি পেনাল্টি থেকে উভয় দল ৩টি করে গোল করে। ২টি মিস। এরপর ষষ্ঠ শটে উভয় দল মিস করে। সপ্তম থেকে নবম টানা তিন শটে উভয় দল তিনটি করে গোল করে। দশম শটে গিয়ে মিলানের হোসে মাউরি মিস করেন। ম্যানইউর হ্যামিলটনও দশম শট মিস করেন। এরপর একাদশ ও দ্বাদশ শট থেকে উভয় দল গোল করে। ত্রয়োদশ শটে গিয়ে এসি মিলানের ফ্রাঙ্ক কাসি মিস করেন। অন্যদিকে ত্রয়োদশ শট থেকে ম্যানইউর আন্দের হেরেরা গোল করে জয় নিশ্চিত করেন।

এএ/জেবি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
টিভিতে আজকের খেলা
‘ফুটবলের উজ্জ্বল তারকারা অবশ্যই ফর্মে ফিরবে’
X
Fresh