• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পাভার্ডের রকেট গোল বিশ্বকাপের সেরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ জুলাই ২০১৮, ১২:৫২

এক মাস, ৩২ দল, ৫৪ ম্যাচ, ১৬৯ গোলে ফ্রান্সের শিরোপা প্রাপ্তির মধ্যদিয়ে শেষ হয় ২১তম বিশ্বকাপ ফুটবলের আসর।

১৬৯ গোলের মধ্যে ফুটবলবিশ্ব অসাধারণ কিছু গোল দেখেছে। হয়েছে কিছু অবিশ্বাস্য গোলও। কিন্তু কেউ জানতো না সেরা গোল কোনটি? অবশেষে ফিফা জানালো কোনটি ছিল রাশিয়া বিশ্বকাপের সেরা গোল।

আর্জেন্টিনার বিপক্ষে নক আউট পর্বের ম্যাচে বিরতি থেকে এসে পিছিয়ে পড়ে দুর্দান্ত এক গোলে ফ্রান্সকে সমতায় ফিরিয়েছিলেন বেঞ্জামিন পাভার্ড। পাভার্ডের অবিশ্বাস্য গোলটি দর্শক আর বিশেষজ্ঞদের ভোটে বিশ্বকাপের সেরা গোলের আনুষ্ঠানিক স্বীকৃতি পেয়েছে।

ফরাসি ডিফেন্ডার লুকা এরনঁদেজের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত ভলিতে বল জালে পাঠান পাভার্ড। ডি বক্সের বেশ বাইরে থেকে আচমকা এক শটে করা ওই গোল ঠেকানো তো দূরের কথা বরং আর্জেন্টাইন গোলরক্ষক ফ্রাংকো আরমানি পুরো হতভম্ব হয়ে যান। ফিফার ওয়েবসাইটে সেরা গোল বাছাইয়ে প্রায় ৩০ লাখ ফুটবল ভক্ত ভোট দিয়েছেন। সেখানে সবচেয়ে বেশি ভোট পেয়েছে পাভার্ডের সেই গোল।

--------------------------------------------------------
আরও পড়ুন : একই ভুল এতবার কেন হবে: মাশরাফি
--------------------------------------------------------

সেদিন ম্যাচ শেষে ২২ বছর বয়সী পাভার্ড বলেছিলেন, তিনি গোলের কথা ভাবেননি, শুধু শটটা নিচে রাখতে চেয়েছিলেন। তিনি বলেন, বল আমার কাছে আসার সময় লাফিয়ে উঠেছিল। যেদিক থেকে এসেছিল আমি সেদিকে আঘাত করার চেষ্টা করেছিলাম, যা সব সময় স্ট্রাইকাররা আমাকে বলে। যখন বল জালে গেল আমি খুব খুশি হয়েছিলাম।

বুধবার সেরা গোলদাতা ঘোষিত হওয়ার পর টুইটারে পাভার্ড বলেছেন, এটা গর্বের, সম্মানের। তবে এমন খবর সবসময় বিশ্বাস করতে একটু কঠিনই মনে হয়। সবাইকে ধন্যবাদ।

টুর্নামেন্টের ফাইনালে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জেতে ফ্রান্স।

দ্বিতীয় সেরা নির্বাচিত হয়েছে জাপানের বিপক্ষে কলম্বিয়ার হুয়ান কিনতেরোর বুদ্ধিদীপ্ত ফ্রি-কিক থেকে করা গোল। আর্জেন্টিনার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে দূরপাল্লার শটে করা লুকা মদ্রিচের গোলটি হয়েছে তৃতীয়।

পাভার্ড গর্ব করতেই পারেন। কারণ সেরা হওয়ার আসন পেতে তিনি যে পেছনে ফেলেছেন মেসি, রোনালদো, এমবাপ্পের মতো তারকাদের দেয়া গোলের সঙ্গে।

আরও পড়ুন :

এএ/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০২৬ বিশ্বকাপে জার্মানির কোচ নাগেলসমান
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
টিভিতে আজকের খেলা
X
Fresh