• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ ‘এ’ দলকে বড় লক্ষ্য দিলেন পেরারা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ জুলাই ২০১৮, ১৫:০৪

শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে সিলেটে চলছে দ্বিতীয় আন-অফিশিয়াল ওয়ানডে ম্যাচ। তিন ম্যাচের এই সিরিজে আজ বৃহস্পতিবার বাংলাদেশ ‘এ’ দলকে ২৭৬ রানের লক্ষ্য দিয়েছে।

আজ বৃহস্পতিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারীরা।

স্বাগতিক বোলারদের দাপটে দ্রুত কোণঠাসা হয়ে পড়েন লঙ্কান ব্যাটসম্যানরা। ১২৭ রানের মাথায় ৭ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় শ্রীলঙ্কা ‘এ’ দল।

তবে অন্তিমলগ্নে হাল ধরেন অধিনায়ক থিসারা পেরারা। বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার মাত্র ৮৮ বলে ১১১ রান তুলে নেন। অসাধারণ এই ইনিংসটি খেলতে ৫টি ছয় ও ৯টি চার হাঁকান বাম-হাতি এই তারকা।

এদিন শুরুর দিকে ৫১ বলে ৪৪ রান করেন আরেক তারকা ব্যাটসম্যান উপল থারাঙ্গা। আর শেষ দিকে ৩৬ বলে ৩৬ রান করে পেরারাকে যোগ্য সঙ্গ দেন শেহান মাদুশঙ্কা। এতে ৪৯.৪ ওভার পর্যন্ত সব উইকেট হারিয়ে ২৭৫ রান সংগ্রহ করে লঙ্কান শিবির।

বাংলাদেশি বোলারদের হয়ে তিনটি উইকেট নেন নাঈম হাসান। দুটি করে উইকেট আদায় করেন সানজামুল ইসলাম ও শরিফুল ইসলাম। এছাড়া একটি করে উইকেট তুলে নেন আফিফ হোসেন, আল-আমিন ও খালেদ আহমেদ।

শ্রীলঙ্কা ‘এ’ দল

থিসারা পেরেরা (অধিনায়ক), দাসুন শানাকা (সহ-অধিনায়ক), উপুল থারাঙ্গা, লাহিরু থিরিমান্নে, শেহান জয়াসুরিয়া, আশান প্রিয়াঞ্জান, সাদিরা সামারাবাবিক্রমা, শাম্মু আশান, মালিন্দা পুষ্পকুমারা, নিশান পেইরিস, শেহান মাদুশঙ্কা।

বাংলাদেশ ‘এ’ দল

সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন, মোহাম্মদ মিথুন (অধিনায়ক), জাকির হাসান, আল-আমিন, আরিফুল হক, সানজামুল ইসলাম, নাঈম হাসান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম।

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh