• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হিজাব পরা মেয়েটির ফুটবল শৈলী দেখেছেন? (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ জুলাই ২০১৮, ১৩:০৮

অনায়াসে বল নিয়ে ড্রিবলিং, জাগলিং, বেলেন্সিং করে যাচ্ছেন ১৮ বছর বয়সী এক মেয়ে। দেখলে চোখ জুড়িয়ে যাবে। মাথায় হিজাব পরে রাস্তার মাঝে দাঁড়িয়ে ফুটবল নৈপুণ্য দেখাচ্ছেন মালয়েশিয়ার মুসলিম পরিবারের এই মেয়েটি। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে প্রায় সাড়ে ৮৫ হাজার ফলোয়ার রয়েছে খুইরুন্নিসা এনদাং ওয়াহুদির।

সম্প্রতি বার্তা সংস্থা এএফপির সঙ্গে কথা বলেছেন মালয়েশিয়ার এই ছাত্রী। দেশটির ক্লাং শহরের একটি পার্কে দেখিয়েছেন বল নিয়ে নিজের পারদর্শিতা। এই শৈলীকে ফুটবলের পরিভাষায় বলা হয় ফ্রি স্টাইল।

হিজাব কোনো কিছুর বাধা হতে পারে না উল্লেখ করে খুইরুন্নিসা বলেন, ফ্রি স্টাইল ফুটবলে আপনি যা ইচ্ছা করতে পারেন। এর জন্য আপনাকে দেহ দেখাতেই হবে এমনটা না।

--------------------------------------------------------
আরও পড়ুন : যেভাবে জানবেন এইচএসসি’র ফলাফল
--------------------------------------------------------

খুইরুন্নিসা জানান, মালয়েশিয়ায় ফ্রি স্টাইল ফুটবল সাধারণ ছেলেরাই করে থাকেন। ২০১৬ সালে ফ্রান্সের ফ্রি স্টাইল ফুটবলার লিসা জিমুউচিকে দেখে আকৃষ্ট হন। শুরু হয় প্র্যাকটিস। ইউটিউব ভিডিও দেখে নিজেই শিখেছেন। এর পর ভিডিওগুলো ইনস্টাগ্রামে আপলোড করে হয়ে যান সোশ্যাল মিডিয়ার তারকা।

প্রায় ৩ কোটি ৩০ লাখ মুসলমান নাগরিক বসবাস করছেন দক্ষিণ পূর্ব এশিয়ার দেশটিতে। এর মধ্যে বেশিরভাগ নারী ইসলামের ঐতিহ্য অনুযায়ী হিজাব পরেন।

সারা বিশ্বের মতো এই অঞ্চলেও ফুটবল সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল। ফ্রি স্টাইল শুরুর সময় পরিবার থেকে ব্যাপক সহায়তাও পেয়েছেন বলে জানান খুইরুন্নিসা।

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
টিভিতে আজকের খেলা
‘ফুটবলের উজ্জ্বল তারকারা অবশ্যই ফর্মে ফিরবে’
X
Fresh