• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

অতিরিক্ত আত্মবিশ্বাসেই ভারতের হার!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ জুলাই ২০১৮, ১৩:৫৭

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে জেতার পরে লর্ডসে দ্বিতীয় ম্যাচে জয় নিয়ে সিরিজ জেতার সুবর্ণ সুযোগ ছিল। ব্যাটিংয়ে অতিরিক্ত আত্মবিশ্বাস দেখাতে গিয়ে হারতে হলো ভারতকে। যার ফলে তিন ম্যাচের সিরিজ আপাতত ১-১ হলো। শেষ ম্যাচে সিরিজের ফয়সালা হবে।

শনিবার নটিংহ্যামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। ফের একবার অনবদ্য শুরু করেন জেসন রয় ও জনি বেয়ারস্টো।

ভারতীয় পেসাররা এদিন ব্যর্থ হলেও প্রথম ধাক্কাটা দেন কুলদীপ যাদব। বেয়ারস্টোকে ৩৮ রানে ফেরান। তিন নম্বরে নামা জো রুট অনবদ্য শতরান (১১৩) করেন।

এদিন ইংল্যান্ড মিডল অর্ডার দারুণ না করলেও ইয়ন মর্গ্যান ৫৩ রান করেন। মাঝে বেন স্টোকস (৫), জস বাটলার (৪), মঈন আলীরা (১৩) রান না পেলেও শেষদিকে ডেভিড উইলি ৩১ বলে ৫০ রান করে যান। ফলে ৫০ ওভারে ৭ উইকেটে ৩২২ রান তোলে ইংলিশরা।

--------------------------------------------
আরও পড়ুন : ইনজুরিতে বিরাট কোহলি!
-------------------------------------------

ভারতের হয়ে কুলদীপ যাদব ৬৮ রানে ৩ উইকেট নেন। যুজবেন্দ্র চাহাল ৪৩ রানে ১ উইকেট নেন। আর কোনও বোলার প্রভাব তেমন ফেলতে পারেনি।

জবাবে রান তাড়া করতে নেমে শুরুটা খারাপ করেনি সফরকারীরা। তবে ৪৯ রানের মাথায় রোহিত শর্মা অহেতুক ব্যাট চালাতে গিয়ে মার্ক উডের বলে বোল্ড হয়ে ফেরেন ১৫ রান করে। এরপরে শিখর ধাওয়ানও পয়েন্টে তুলে ড্রাইভ করতে গিয়ে ৩৬ রান করে ফিরে যান।

কোনো রান না করেই ফেরেন কেএল রাহুল। ফলে ১১ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ভারত চাপে পড়ে যায়। অধিনায়ক বিরাট কোহলি ৪৫ ও সুরেশ রায়না করেন ৪৬ রান। দুজনে ৮০ রানের পার্টনারশিপ গড়েছিলেন।

তারপর মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়ারা থাকলেও এত রান তাড়া করা সহজ ছিল না। ধোনি একদিন ধরে রাখলেও পান্ডিয়া ফের অহেতুক শট খেলে ২১ রানে ফেরেন।

ততক্ষণে অবশ্য ম্যাচ ইংল্যান্ডের পক্ষে চলে যায়। শেষ পর্যন্ত ভারত ৫০ ওভারে ২৩৬ রান করে অল আউট হয়ে যায়। ফলে ম্যাচ হারতে হয় ৮৬ রানের বড় ব্যবধানে।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চলতি আসরে প্রথম সেঞ্চুরির দেখা পেল আইপিএল
৮ বছরের সম্পর্ক ভাঙছে বিরাট কোহলির!
দ্বিতীয় সন্তানের মা-বাবা হচ্ছেন আনুশকা-বিরাট
ভারতের হারে সুসংবাদ পেল বাংলাদেশ
X
Fresh