• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

ফের বড় হারের লজ্জা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ জুলাই ২০১৮, ১১:৩৯

বাংলাদেশের বিপক্ষে ফের বড় জয় ওয়েস্ট ইন্ডিজের। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ১৬৬ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে সাকিব আল হাসান নেতৃত্বাধীন দলটিকে।

কিংস্টনের ম্যাচটিতে জয় পেতে বাংলাদেশের প্রয়োজন ছিল ৩৩৫ রান। হাতে দুইদিন। অথচ ১৬৮ রানেই থেমে যেতে হলো সফরকারীদের। এর আগে প্রথম টেস্টে ৪৩ ও ১৪৪ রানে অলআউটের পর ২১৯ রানের বড় হারের লজ্জা পেতে হয় নতুন কোচ স্টিভ রোডসের শিষ্যদের।

দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে স্বাগতিকদের ১২৯ রানে আটকে প্রথমবারের মতো চলতি সফরে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ দল।

১৭ ওভার বল করে ৩৩ রান দিয়ে ক্যারিবিয়ানদের বিপক্ষে ৬ উইকেট শিকার করে সাকিব একাই উইন্ডিজদের ব্যাটিং ছিন্নভিন্ন করে দেন। ঘরের বাইরে প্রতিপক্ষকে কিংবা প্রতিপক্ষের মাঠে এটাই সবচেয়ে কম রানে অলআউট করার রেকর্ড বাংলাদেশের। আগেরটা ছিল পাকিস্তানের বিপক্ষে ২০০৩ সালে মুলতানে, ১৭৫ রান।

প্রতিপক্ষের ৩৩৫ রান তাড়া করতে নেমে দিনটা সাকিব নিজের করে নিতে চাইলেন। বাংলাদেশের সর্বোচ্চ ৫৪ রানটাও করেছেন বিশ্বসেরা। পুরো ম্যাচে বাংলাদেশের একমাত্র ব্যাটসম্যান হিসেবে সাকিবই অর্ধশতক করেছেন।

প্রথম ইনিংসে সর্বোচ্চ করা তামিম ইকবাল কোনো রান না করেই ফিরে যান। ২ রানের মাথায় দলের সেরা ওপেনার আউট হয়ে ফেরেন। আরেক ওপেনার লিটন দাস ধীর গতিতে এগিয়ে যাচ্ছিলেন। তবে ব্যক্তিগত ৩৩ এবং দলীয় ৪০ রানের মাথায় তিনিও সাজঘরে ফিরে যান।

প্রথম ইনিংসে কোনো রান না করা মুমিনুল হক এই ইনিংসে করেন ১৫ রান। এবারও ব্যর্থ হন মাহমুদুল্লাহ রিয়াদ।

মুশফিকুর রহিম ক্রিজে সাকিবের সঙ্গে যোগ দেন দেন। ৩৬ বলে ৩১ রান করে হোল্ডারের বলে বোল্ড হয়ে ফেরেন মুশফিক। বাংলাদেশের সংগ্রহ তখন ৫ উইকেটে ১২১ রান। কিছুক্ষণ পরেই নুরুল হাসানকে হারিয়ে ম্যাচ চলে যায় ওয়েস্ট ইন্ডিজের দখলে।

অন্য প্রান্তে ব্যাটসম্যানদের আসা-যাওয়া দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখেন সাকিব। এরপর দলীয় ১৬২ রানের মাথায় তিনিও হোল্ডারের বলে বোল্ড হয়ে ফেরেন।

প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়া হোল্ডার দ্বিতীয় ইনিংসেও ৬ উইকেট শিকার করেন। ম্যাচ সেরার পুরস্কারও জিতে নেন এই পেসার।

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
জুয়ার বিজ্ঞাপনে দেশের সব তারকাকে ছাড়িয়ে সাকিব
সাকিব ও আমাকে নিয়ে মনের মাধুরী মিশিয়ে সংবাদ করা হচ্ছে : মেজর হাফিজ
যে প্রস্তাব ছিল সাকিবের, জানালেন মেজর হাফিজ
X
Fresh