• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

জাতীয় দল ছেড়ে অনূর্ধ্ব-২০ দলের দায়িত্বে সাম্পাওলি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ জুলাই ২০১৮, ০৮:৫৯

৩২ বছরের শিরোপা খরা কাটাতে রাশিয়ায় পা দিয়েছিল আর্জেন্টিনা। কিন্তু বিশ্বকাপের প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ড্র করে। এরপর ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে পরাজয়বরণ করে। শেষ ম্যাচে ভাগ্যের জোরে নাইজেরিয়াকে হারিয়ে নক আউট পর্ব নিশ্চিত করে আলবেসিলেস্তেরা। কিন্তু শেষ ম্যাচে ফ্রান্সের সঙ্গে ৪-৩ গোলে পরাজিত হয়ে শিরোপার স্বপ্ন জলাঞ্জলি দিয়ে দেশে ফিরতে হয় মেসিদের।

এরপরই নিশ্চিত হয় ছাঁটাই হচ্ছেন সাম্পাওলি। বিশ্বকাপ শুরুর আগে থেকে তার টেকনিক নিয়ে আলোচনায় মুখর ছিল আর্জেন্টিনার সাবেক ফুটবলাররা। বিশ্বকাপে নাইজেরিয়া ম্যাচের আগেই নাকি খেলোয়াড়রা তার পদত্যাগ চেয়েছিলেন এমনটাই গুঞ্জন ওঠে বিশ্ব মিডিয়ায়। কিন্তু শেষ পর্যন্ত এমন কিছুই হয়নি। তার বিশ্বকাপ থেকে বিদায়ের পর তার বিদায়টা এক প্রকার নিশ্চিতই ছিল। কিন্তু শেষ পর্যন্ত সে পথে হাঁটেনি আর্জেন্টিনার ফুটবল সংস্থা এএফএ।

সাম্পাওলির বিষয়ে সিদ্ধান্ত নিতে সোমবার এক জরুরি সভায় বসে আর্জেন্টিনা ফুটবল সংস্থার নির্বাহী কমিটি। সেখানে সাম্পাওলির বিষয়ে সিদ্ধান্ত নেয়ার বিষয়টি জুলাই পর্যন্ত স্থগিত করা হয়। তবে সাম্পাওলির পদাবনতি হয়েছে। জাতীয় দলের পর তাকে অনূর্ধ্ব-২০ দলের দায়িত্ব দেয়া হয়েছে।

-----------------------------------------------------
আরও পড়ুন : এক যুগ পর বিশ্বকাপের ফাইনালে ফ্রান্স
----------------------------------------------------