• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

গোলের পর গ্যালারিতে মেতে উঠলেন ক্রোয়েশিয়ার নারী প্রেসিডেন্ট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ জুলাই ২০১৮, ১১:৪৮

রাশিয়ার বিপক্ষে উত্তেজনায় ভরপুর বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল ম্যাচে যখন মাঠে লড়াই চলছিলে ক্রোয়েশিয়ার, তখন গ্যালারিতে বসে সুযোগের অপেক্ষায় ছিলেন ক্রোয়েট প্রেসিডেন্ট কোলিন্দা গ্রাবার-কিতারোভিচ। দলের জার্সি পরে ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্তিনোর পাশে বসে খেলা দেখছিলেন ক্রোয়েট প্রেসিডেন্ট। আরেক পাশেই বসা ছিলেন আয়োজক দেশ রাশিয়ার প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভ।

ম্যাচের ৩৯তম মিনিটে আন্দ্রেজ কামারিক যখন ক্রোয়েশিয়াকে এগিয়ে দেন তখন মেদভেদেভের সঙ্গে হাত মেলাতে দেখা যায় কোলিন্দাকে। তবে অতিরিক্ত সময়ে ডোমাগজ ভিদা দলকে ২-১ গোলে এগিয়ে দেয়ার পর আর নিজেকে ধরে রাখতে পারেননি দেশটির প্রথম নারী প্রেসিডেন্ট। দর্শকদের সঙ্গে আনন্দে মেতে ওঠে নাচতে শুরু করে দেন। পাশে থাকা রুশ প্রধানমন্ত্রী অন্যদিকে মুখ ঘুরিয়ে নেন। শুধু তাই নয় অতিরিক্ত সময়ের শেষদিকে মারিও ফিগুয়েরা ফার্নান্দেজে স্বাগতিকদের সমতায় ফেরালে পাল্টা উচ্ছ্বাস প্রকাশ করেন ৫০ বছর বয়সী মেদভেদেভ।

--------------------------------------------------------
আরও পড়ুন: বার্সায় ইনিয়েস্তার জায়গায় পগবাকে চান মেসি!
--------------------------------------------------------

শেষপর্যন্ত টাইব্রেকারে জিতে সেমিফাইনালে চলে যায় লুকা মদ্রিচ নেতৃত্বাধীন দলটি। ১৯৯৮ সালের প্রথমবার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেই সেমিফাইনালে চলে গিয়েছিল লাল-সাদারা। ২০ বছর পর ফের শেষ চারে পৌঁছেছে, এবার সামনে সোনালী শিরোপা জয়ের বিশাল সুযোগ। আর তাই দল জেতার পর ড্রেসিংরুমে চলে গেলেন। সেখানে ফুটবলার ও কর্মকর্তাদের সঙ্গে ফের উল্লাসে মেতে ওঠেন কোলিন্দা।