• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

অস্ট্রেলিয়াকে হারিয়ে পাকিস্তানের ত্রিদেশীয় সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ জুলাই ২০১৮, ১৮:১১

ফাইনালের মধ্য দিয়ে জিম্বাবুয়ের হারারেতে শেষ হয়েছে ত্রিদেশীয় সিরিজ। স্বাগতিক জিম্বাবুয়ের সাথে এই সিরিজে অংশ নিয়েছিল অস্ট্রেলিয়া আর পাকিস্তান। টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে সবার শীর্ষে পাকিস্তান। তার পরেই অবস্থান অস্ট্রেলিয়ার। এই এক-দুইয়ের লড়াইয়ে র‌্যাংকিংয়ে ১২ নম্বরে থাকা জিম্বাবুয়ে তো উড়ে যাওয়াই স্বাভাবিক।

স্বাগতিকদের অবস্থা তেমনটাই দাঁড়ালো জিম্বাবুয়ে ফাইনালের আগেই উড়ে গেছে। নিজের দেশে তাই দর্শক হয়েই খেলা দেখলো মাসাকাদজারা।

ফাইনালের আগে দুইবারের দেখায় দু’দলই একবার করে হেরেছে অস্ট্রেলিয়া-পাকিস্তান। জিম্বাবুয়ে জিততে পারেনি কোনও ম্যাচেই। তাই পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে দু’দলই খেলেছে ফাইনালে।

আজ রোববার হারারে স্পোর্টস গ্রাউন্ডে ফাইনাল ম্যাচে মুখোমুখি হয়েছিল পাকিস্তান আর অস্ট্রেলিয়া।

দুপুরে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অজি অধিনায়ক অ্যারণ ফিঞ্চ। ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার ফিঞ্চ আর অর্চি শর্ট মিলে শুরু থেকেই চেপে বসেন পাকিস্তানি বোলারদের উপর।

২৭ বলে ৪৭ রানের ইনিংস খেলে ফিঞ্চের বিদায়ের পর ৫৩ বলে ৭৬ রানের ইনিংস খেলেন শর্ট। এই দুই ওপেনারের বিদায়ের পর পাকিস্তানের বোলাররা উল্টো চেপে ধরে অজি ব্যাটসম্যানদের উপর। এরপর ট্রাবিস হেডের ১৯ রান ছাড়া আর কেউই দাড়াতে পারেনি উইকেটে এসে।

নির্ধারিত ২০ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ১৮৩ রান। পাকিস্তানের হয়ে ৩ উইকেট পান মোহাম্মদ আমির। দুই উইকেট নেন সাদাব খান।

ফাইনাল জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানি ওপেনার শাহেবজাদা ফারহানের শূন্য রানে বিদায়ের পর একই ওভারে হুসাইন তালাতও ফিরে যান শূন্য রানে।

এরপরই ঘুরে দাঁড়ায় পাকিস্তান। সরফরাজ আহমেদের সাথে জুটি বেঁধে দলকে টেনে তুলেন ওপেনার ফখর জামান। সরফরাজ ২৮ রানে বিদায়ের পর উইকেটে আসেন শোয়েব মালিক।

মালিক উইকেটে থেকে গেলেও ফখর আউট হন নার্ভাস নাইন্টিতে। ৪৬ বলে ৯১ রান করে ক্যাচ আউট হয়ে ফিরে যান ২৮ বছর বয়সী এই ওপেনার। তবে শেষ পর্যন্ত উইকেটে থেকে আসিফ আলীকে সঙ্গে নিয়ে জয় তুলে নেন শোয়েব মালিক। মালিকের ব্যাটে আসে ৩৭ বলে ৪৩ রান।আসিফ করেন ১১ বলে ১৭ রান।

অজি অলরাউন্ডার গ্ল্যান ম্যাক্সওয়েল নেন ২ উইকেট। আরেক পেসার জে রিচার্ডসন নেন এক উইকেট।

পুরো টুর্নামেন্টে অসাধারণ পারফরম্যান্সের জন্য প্লেয়ার অব দ্য ম্যাচ ও প্লেয়ার অব দ্য সিরিজের পুরস্কার ঝুলিতে পুরেন পাকিস্তানের ফখর জামান।

এমআর/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh