• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রোনালদোর জন্য জুভেন্টাসের জার্সি প্রস্তুত!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ জুলাই ২০১৮, ২০:৪১

রিয়াল মাদ্রিদের সমার্থক শব্দ কি? এমন প্রশ্নের জবাবে প্রথম যে উত্তরটি আসবে সেটি হচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে আচমকাই ফাটলের আশঙ্কা দেখা গিয়েছে এই নামের মধ্যে বিদ্যমান সম্পর্কে। বেশ কয়েকটি স্প্যানিশ গণমাধ্যমে খবর, লস ব্লাঙ্কোসদের বিদায় জানিয়ে জুভেন্টাসে পাড়ি জমাচ্ছেন ইতিহাসের অন্যতম সেরা এই ফুটবলার। গুঞ্জন রয়েছে চলতি মৌসুমেই ইতালিয়ান ক্লাবটিতে যোগ দিচ্ছেন পর্তুগিজ ফরোয়ার্ড।

জল্পনাটা চলছিল দীর্ঘ দিন ধরেই। গেলো মৌসুমে আলোচনার তুঙ্গে ছিল সিআর সেভেনের দল পরিবর্তনের বিষয়টি। যদিও প্রাথমিকভাবে বেশ কয়েকটি ব্রিটিশ গণমাধ্যম জানিয়েছিল পুরানো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডেই ফিরছেন পর্তুগালের অধিনায়ক।

তবে এবারের বিষয়টি ভিন্ন। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগ জেতার পর ৩৩ বছর বয়সী এই তারকার একটি উক্তি সেই জল্পনা আরও বাড়িয়ে দিয়েছিল। কিয়েভে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে জয় পাবার পর সাংবাদিকদের পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী বলেন, কয়েকটা দিন নিজেকে সময় দিতে চাই। তারপর ভক্তদের নিজের সিদ্ধান্তের কথা জানাবো। রিয়াল মাদ্রিদে সুন্দর একটা সময় কাটিয়েছি। পাশাপাশি, দীর্ঘ দিন ধরেই ট্যাক্স সংক্রান্ত জটিলতায় ভুগছিলেন রোনালদো। তাই তিনি নিজেও চাইছিলেন ঠিকানা বদল করতে।
--------------------------------------------------------
আরও পড়ুন : গার্দিওলায় ভবিষ্যৎ দেখছে আর্জেন্টিনা!
--------------------------------------------------------

স্প্যানিশ গণমাধ্যম মার্কার রিপোর্ট অনুযায়ী, রিয়াল তারকাকে দলে নেয়ার বিষয়ে এগিয়ে রয়েছে সিরি আ’র ক্লাব জুভেন্টাস। এরইমধ্যে সময়ের অন্যতম সেরা এই ফুটবলারকে দলে নেয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলেছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। শুধু তাই নয়, রোনালদোকে দলে পাবার জন্য যা প্রয়োজন তাই করতে রাজি সাদা-কালো শিবির।

চ্যাম্পিয়নস লিগে লাগাতার ব্যর্থতা কাটিয়ে সাফল্যের মুখ দেখতে মরিয়া জুভেন্টাস চাইছে বিশ্ব ফুটবলের অন্যতম এই নক্ষত্রকে সই করিয়ে ইউরোপ সেরার লড়াইয়ে সাফল্যের মুখ দেখতে।

স্প্যানিশ গণমাধ্যমটির খবর অনুযায়ী, প্রতি মৌসুমে ৩০ মিলিয়ান ইউরোর বিনিময়ে ইতালিয়ান ক্লাবটি চার বছরের চুক্তি অফার করতে পারে পর্তুগিজ মহারাজকে। যদিও ২০২১ পর্যন্ত রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি রয়েছে এই ফরোয়ার্ডের ।

সেক্ষেত্রে রিয়ালকে চড়া ট্রান্সফার ফি দিলে তবে রোনালদোকে সই করাতে পারবে জুভেন্টাস। মার্কার ঘনিষ্ঠ সূত্রের মতে, এরইমধ্যে দুই ক্লাবের মধ্যে এই নিয়ে আলোচনাও হয়ে গিয়েছে। রোনালদোকে দলে ভেড়ানোর জন্য স্প্যানিশ ক্লাবটিকে ১০০ মিলিয়ান ইউরো ট্রান্সফার ফি দিতেও তৈরি ইতালিয়ান জায়ান্টরা।

এদিকে ব্রিটিশ গণমাধ্যম দ্য সান বৃহস্পতিবার ‘রোনালদো ৭’ লিখা জুভেন্টাসের ফাঁস হওয়া জার্সি প্রকাশ করেছে। এতে গুঞ্জনের পালে আরেকটু হাওয়া লাগলো।

আরও পড়ুন :

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আর্সেনালকে হারিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গী বায়ার্ন
ম্যানসিটিকে কাঁদিয়ে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ
ইংলিশ প্রিমিয়ার লিগসহ টিভিতে আজকের খেলা
‘রিয়াল মাদ্রিদ ও ম্যান সিটির ম্যাচটি দুর্দান্ত’
X
Fresh