• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শেষ পর্যন্ত জুভেন্টাসেই যাচ্ছেন রোনালদো!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ জুলাই ২০১৮, ১১:৪৩

বিশ্বকাপ ফুটবল থেকে ছিটকে গেছে তার দল পর্তুগাল। প্রথম ম্যাচে নিজের জাত চেনালেও এরপর নিষ্প্রভ হয়ে যান পর্তুগিজ প্রিন্স। রাশিয়া বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিক করে আলোচনায় ছিলেন তিনি। শেষ পর্যন্ত নক আউট পর্ব থেকে বাদ পড়ার আগে চার গোল করেন তিনি।

বিশ্বকাপের আগেই জোর গুঞ্জন ছিল বর্তমান ক্লাব রিয়াল মাদ্রিদ ছাড়ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু কোথায় যাচ্ছেন তার ঠিক ছিল না। নিজের দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে দলকে জিতিয়ে ছিলেন হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ শিরোপা। কিন্তু লা লিগা শিরোপা ঘরে তুলতে পারেনি লস ব্লাঙ্কোসরা।

বিশ্বকাপের আগেই ধাক্কা খায় রিয়াল মাদ্রিদ। কারণ হ্যাটট্রিক শিরোপা জয়ের নায়ক কোচ জিনেদিন জিদান হুট করেই পদত্যাগ করেন। এরপর তার বিদায়ের বিষয়টি আরও চাউর হয়ে ওঠে।

--------------------------------------------------------
আরও পড়ুন : ইংল্যান্ড জিতলেও হেরে গেলো ইংল্যান্ড
--------------------------------------------------------

এদিকে বিশ্বকাপ চলাকালীন সময়ে প্রকাশ পায় যে রোনালদোর রিলিজ ক্লজ ১০০ কোটি ইউরো থেকে কমিয়ে ১২০ মিলিয়ন ইউরোতে নামিয়ে এনেছে রিয়াল মাদ্রিদ। বলা হয় যাতে করে কোনও দ্বিধা ছাড়াই অন্য ক্লাবগুলো রোনালদোকে কিনে নিতে পারে। এমনটাই দাবি করেছে স্প্যানিশ গণমাধ্যম এল চিরিগুইতো।

তাদের দাবি ১০০ মিলিয়ন ইউরোতে রিয়াল মাদ্রিদের সুপারস্টারকে কিনতে যাচ্ছে ইতালির ক্লাব জুভেন্টাস। ৪ বছরের চুক্তিতে বছরে ৩০ মিলিয়ন ইউরো দিতে প্রস্তুত তারা। মার্কা বলছে, জুভেন্টাসের অফার গ্রহণও করেছে রিয়াল মাদ্রিদ।

সবকিছু ঠিকঠাক থাকলে ৮ বছর পর রিয়াল ছাড়তে যাচ্ছেন পাঁচবারের ফিফা বর্ষসেরা এই ফুটবলার। ২০০৯-১০ মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রেকর্ড ৯৪ মিলিয়ন ইউরোতে রোনালদোকে দলে নিয়েছিল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। রিয়ালের জার্সি গায়ে জড়ানোর পর রোনালদো হন আরও পরিণত। ক্লাবকে একাধিক সাফল্য এনে দেয়ার পাশাপাশি নিজের ব্যক্তিগত ঝুলিও সমৃদ্ধ করেন। তবে সবকিছুর মূলে থাকবে চারবারের ইউরোপ সেরার মুকুট।

আরও পড়ুন :

নেইমারকে দলে নেয়ার খবর উড়িয়ে দিলো রিয়াল

এএ/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০২৬ বিশ্বকাপে জার্মানির কোচ নাগেলসমান
‘রিয়াল মাদ্রিদে আমার বিদায়ের সময় কেঁদেছিলেন আনচেলত্তি’
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
X
Fresh