• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মেক্সিকোর বিপক্ষে জার্মানিকে টপকালো ব্রাজিল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ জুলাই ২০১৮, ১৩:০২

সামারা এরিনায় দ্বিতীয় রাউন্ডের ম্যাচের ৫১তম মিনিটে গোল করেন নেইমার। তারপর ৮৮ মিনিটে ব্রাজিলের সবচেয়ে বড় তারকার পাস থেকেই ফিরমিনো করলেন দ্বিতীয় গোলটি। মেক্সিকোর বিপক্ষে জোড়া গোলে জয়ের ফলে বিশ্বকাপের ইতিহাসে মোট ২২৭টি গোল করা হয়ে গেলো সেলেকাওদের। যা বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ। ব্রাজিল ভাঙলো চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির ২২৬টি গোল করার রেকর্ড।

বিশ্বকাপের ইতিহাসে তৃতীয় সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটা আর্জেন্টিনার। দুইবারের বিশ্বসেরা দলটির মোট গোল ১৩৭টি। ফুটবলের মহা এই আসরের ইতিহাসে আলবিসেলেস্তেদের পর সবচেয়ে বেশি গোল করেছে ইতালি। চারবারের সোনালী কাপ জয়ের মালিকরা গোল করেছেন ১২৮টি। এই তালিকায় ১১৩টি গোল করে পাঁচ নম্বরে আছে ১৯৯৮ সালের চ্যাম্পিয়ন দল ফ্রান্স।

--------------------------------------------------------
আরও পড়ুন : শ্রীলঙ্কা পারলে আমরা কেন নয়: তামিম
--------------------------------------------------------

রাশিয়ায় নিজেদের ষষ্ঠ বিশ্বকাপ জয়ের যাত্রা শুরুর আগে টুর্নামেন্টের ইতিহাসে ব্রাজিলের মোট গোল সংখ্যা ছিল ২২০ আর জার্মানির ছিল ২২৪। গ্রুপের খেলায় মাত্র দুটি গোল করে বিদায় নেয়া জার্মানদের বিশ্বকাপে মোট গোল সংখ্যা দাঁড়ায় ২২৬। সেখানে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন দেশটির বিশ্বকাপে মোট ২২৭টি গোল করা হয়ে গেলো। ২০২২ কাতার বিশ্বকাপের আগে নেইমার-কুতিনহোরা নিকটতম প্রতিদ্বন্দ্বীদের কাছ থেকে কতটা ব্যবধানে বাড়িয়ে নিতে পারে সেটিই এখন দেখার অপেক্ষায়।

বিশ্বকাপের ইতিহাসে ব্যক্তিগত সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটা জার্মানির মিরস্লোভ ক্লোসার (১৬টি), তারপরই ব্রাজিলের রোনালদোর (১৫টি)। তিন নম্বরে জার্মানির গার্ড মুলার (১৪), তারপর ব্রাজিলের পেলে (১২)। বিশ্বকাপে সবচেয়ে বেশি ব্যক্তিগত গোল করার বিষয়েও রেকর্ডটা ব্রাজিলের দখলেই আছে।

আগামী ৬ জুলাই শুক্রবার বাংলাদেশ সময় রাত ১২টায় কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিপক্ষে মাঠে নামবে তিতের শিষ্যরা।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh