• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শেষ মুহূর্তেই বেলজিয়ামের বাজিমাত (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ জুলাই ২০১৮, ১১:৪৩

অনেকেই ভেবেছিলেন দ্বিতীয় রাউন্ডে এশিয়া মহাদেশের একমাত্র প্রতিনিধি জাপান বেলজিয়ামের কাছে পাত্তাই পাবে না। তবে তেমনটা হয়নি, উল্টো হন্ডা, তাকাশিরা সমানে সমানে টেক্কা দিয়েছেন। প্রথমার্ধ গোলশূন্য ছিলো। বেলজিয়াম বেশকয়েকবার গোলমুখী আক্রমণ করেছিল। তবে জাপান দারুণ ডিফেন্স করে আটকে দেয়। গোলকিপার কাওয়াশিমা দারুণ কয়েকটি সেভ করেন।

তবে দ্বিতীয়ার্ধে নেমেই অন্য জাপানকে দেখা যায়। বেলজিয়াম মাঝমাঠের দখল নেয়ার আগেই ৪৭ মিনিটে ব্লু সামুরাইদের গোল করে এগিয়ে দেন ৮ নম্বর জার্সিধারী হারাগুচি। পাঁচ মিনিট পরে ৫২ মিনিটে তাকাশি ইনুই বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে গোল করে ২-০ করে ফেলেন।

সেইসময়ে জাপানের আক্রমণ দেখে দিশেহারা হয়ে যায় ইউরোপের দেশটি। তবে আসমানে উড়তে থাকা জাপান কিছুটা ধরে খেলার পরিবর্তে ডিফেন্স মজবুত করতে ভুলে গিয়েছিলো। যার সুযোগে পরপর আক্রমণ তুলে আনতে থাকে এইডেন হ্যাজার্ডের দল। আর সেই করতে গিয়েই ৬৯দম মিনিটের হেড করে বেলজিয়ামের হয়ে গোল করে যান জ্যান ভারটোনগেন।

তারপরে ৭৪ মিনিটে কর্নারেমাথা ছুঁইয়ে ২-২ সমতা ফেরান মারু মারুয়ান ফেলাইনি। ব্যস, এখানেই জাপানের মতো অনভিজ্ঞ দল খোলসে ঢুকে পড়ে। আর বেলজিয়াম আক্রমণের পর আক্রমণ শানাতে থাকে। মাঝে একবার-দু'বার এশিয়ান দলটি আক্রমণে গেলেও লাভ হয়নি।