• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দুর্দান্ত জয়ে কোয়ার্টারে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ জুলাই ২০১৮, ২১:৪৭

নেইমার ও ফিরমোনোর গোলে দুর্দান্ত জয়ে রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পা রাখলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। এবারের বিশ্বকাপের হট ফেবারিট দলগুলো যেভাবে বিদায় নিয়েছে তাই ম্যাচের আগে ব্রাজিলকে নিয়ে শঙ্কায় ছিল সমর্থকরা। সমর্থকদের সেই শঙ্কা পুরোটাই দূর করে দেন ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার। আর এ গোলেই বিশ্বকাপে দলীয় সর্বোচ্চ গোলের রেকর্ড গড়ে ব্রাজিল।

সামারা অ্যারেনায় বাংলাদেশ সময় রাত ৮টায় মেক্সিকোর মুখোমুখি হয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাচের শুরুতে অবশ্য এগিয়ে যেতো পারতো মেক্সিকো। ম্যাচের তৃতীয় মিনিটে বামপাশ দিয়ে গুয়ারদাদোর উঁচু করে তোলা বল রুখে দেন ব্রাজিলের গোলরক্ষক আলিসন।

পঞ্চম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নেয়া নেইমারের জোরালো শট রুখে দেন মেক্সিকান গোলরক্ষক ওচোয়া। ১৫তম মিনিটের মাথায় লোজানোর প্রচেষ্টা ব্যর্থ হলে হতাশা বাড়ে মেক্সিকানদের। ১৭ মিনিটে আবারো লোজানোর জোরালো শট, এবার বল ক্লিয়ার করেন উইলিয়ান।

২২ মিনিটের মাথায় ফাঁকায় দাঁড়ানো গালার্দোর জোরালো শট নিলেও ব্রাজিল ডিফেন্সে বাধা পায়। ২৫ মিনিটে নেইমারের দারুণ ড্রিবলিং গোলের সুযোগ করে দিয়েছিল। এবারো প্রস্তুত ছিলেন মেক্সিকান গোলরক্ষক ওচোয়া। দারুণ এক সেভ করেন তিনি। পরের মিনিটে গোলবারের ঠিক সামন থেকে জেসুস শট নেন, বল বাধা পায় মেক্সিকান ডিফেন্সে। ফিরতি বলে কুতিনহো শট নিলেও বল চলে যায় গোলপোস্টের উপর দিয়ে।