• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

গোলের সমতা নিয়ে বিরতিতে স্পেন-রাশিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ জুলাই ২০১৮, ২০:৫৬

অপ্রত্যাশিত সব ঘটনার ওপর দিয়ে পাড়ি জমাচ্ছে রাশিয়া বিশ্বকাপ। এরই মধ্যে নক আউটের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে লুঝনিকিতে মুখোমুখি হয়েছে ২০১০ বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। ম্যাচের শুরুতেই ১১ মিনিটের মাথায় আত্মঘাতী গোলে এগিয়ে যায় স্পেন।

ডি-বক্সের কাছাকাছি জায়গায় ফ্রি-কিক পায় স্পেন। ফ্রি-কিকটি নেন ইসকো। গোলপোস্টের সামনে তখন সার্জিও রামোসকে বাধা দেয়ার চেষ্টা করেন ইগনাশেভিচ। এক পর্যায়ে ইগনাশেভিচ-রামোস দুইজনই পড়ে যান। এমন সময় বল এসে ইগানাশেভিচের পায়ের গোঁড়ালিতে লেগে জালে গিয়ে আশ্রয় নেয়। --------------------------------------------------------------------------
আরও পড়ুন : মেসির মতো এরিকসনকেও আটকাতে চায় ক্রোয়েশিয়া
---------------------------------------------------------------------------

এরপর বিরতির ঠিক পাঁচ মিনিট আগে অর্থাৎ ৪০তম মিনিটে ডি-বক্সে জেরার্ড পিকের হ্যান্ডবলের কল্যাণে পেনাল্টি পায় রাশিয়া। রেফারি ভিএআর না দেখেই পেনাল্টি দেন। যদিও পেনাল্টি নিয়ে কথা থাকতে পারে। পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান রাশিয়ার আর্তেম জুবা।

আজ শুধু রাশিয়া একা নয়, পুরো লুঝনিকি স্টেডিয়ামের ৮০ হাজার দর্শকের বিপক্ষে খেলতে হচ্ছে সাবেক চ্যাম্পিয়নদের। আর এটাই অনুমেয় ছিল। ফেভারিটের তকমা লাগিয়ে বিশ্বকাপে এলেও এখন পর্যন্ত জ্বলে উঠতে পারেনি ভূমধ্যসাগর পাড়ের দেশটির। প্রথম রাউন্ডে গোলের ওপর থাকলেও গোল হজমও করতে হয়েছে প্রায় সমানসমান। শেষ ষোলোতে স্থান করে নিতে মরক্কোর বিপক্ষে শেষ মুহূর্ত পর্যন্ত ঘাম ঝরাতে হয়েছিল রামোসদের।