• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

মেসি আমার আইডল হয়ে থাকবেন: পগবা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ জুলাই ২০১৮, ১৫:৫৮

শেষ হয়ে গেলো আর্জেন্টিনার বিশ্বকাপ স্বপ্ন। রাশিয়া থেকে বিদায় নিদে হলো লিওনেল মেসির দলকে। অঘটনের বিশ্বকাপে আরও এক অঘটনের সাক্ষী থাকলো কাজান এরিনা। এই মাঠে হেরেই বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিল বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। এবার বিদায় নিলো রানার্স আপ দলটিও।

শনিবার ৪-৩ গোলে ফ্রান্সের কাছে হারতে হয়েছে লাতিন আমেরিকার দেশটিকে। বলা ভালো ফ্রান্সের দশ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড হতে হয় হোর্হে সাম্পাওয়ালির দলকে। অবশ্যই যেই সাইক্লোনের নেতৃত্বে ফ্রান্সের উদীয়মান তারকা কিলিয়ান এমবাপে। এই ১৯ বছর বয়সী প্যারিস সেন্ট জামের্ইর (পিএসজি) গতির কাছেই এদিন স্বপ্নভঙ্গ হতে হয় দুই বারের বিশ্বচ্যাম্পিয়নদের।

--------------------------------------------------------------------------
আরও পড়ুন : মেসির মতো এরিকসনকেও আটকাতে চায় ক্রোয়েশিয়া
-------------------------------------------------------------------------

এবার বিশ্বকাপের শুরু থেকেই খোঁড়াতে শুরু করেছিল মেসির দল। আইসল্যান্ডের কাছে ১-১ গোলে ড্রয়ের পর ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে লজ্জার হার। তখনই মনে হয়েছিল, এ আর্জেন্টিনা তৈরি নয়। তারপর দেয়ালে পিঠ থেকে যাওয়া মেসিরা লড়াই করে নাইজেরিয়া হারিয়ে নক আউট পর্বে উন্নীত হয়।

কিন্তু নকআউট উঠলেও মেসিরা যে নকআউট হয়ে যেতে পারেন যে কোনও ম্যাচেই এই আতঙ্ক ছিলই। সেই আতঙ্ককেই সত্যি করে দেখালেন এমবাপেরা। দ্বিতীয়ার্ধে এমবাপে ঝড়ে স্রেফ উড়ে যায় আলবিসেলেস্তেরা। পর পর তিন গোল। তখন আর্জেন্টিনা এগিয়ে রয়েছে ২-১ গোলে। এরপর মাত্র ১৫ মিনিটে সব শেষ। দ্বিতীয়ার্ধে ৫৫ মিনিট থেকে ৭০মিনিটের মধ্যে তিন গোলেই স্বপ্ন শেষ নীল-সাদা জার্সি ধারীদের।

তবু আশায় বুক বেঁধেছিলেন আপামর আর্জেন্টিনা সমর্থকরা। মেসি ম্যাজিক দেখাবেন, খেলায় ফিরে আসবে দল। কিন্তু মাথা কুড়েও গোল করতে ব্যর্থ। মেসি একটি সুযোগও তৈরি করেছিলেন। কিন্তু তা থেকে ফসল তুলতে ব্যর্থ। বল সরাসরি ফ্রান্সের গোলরক্ষকের হাতে চলে যায়।

তবে একেবারে শেষলগ্নে মেসির পাস থেকে আগুয়েরোর গোলে ব্যবধান কমলেও, তা মুছে ফেলতে পারেনি আর্জেন্টাইন শিবির। ফলে বিদায় নিশ্চিত হয়ে যায় মেসিদের।

ম্যাচের শেষ যখন হতাশ হয়ে আছেন সময়ের সেরা ফুটবলার। ঠিক তখনই পল পগবা সম্মান জানালেন প্রিয় ফুটবলারকে। পেছন থেকে এসে আলিঙ্গন করলেন ফ্রেঞ্চ তারকা। গায়ে হাত দেবার পর তার চেহারায় তাকান মেসি।

এদিন সাংবাদিকদের কাছে ম্যানচেস্টার ইউনাইটেডের এই মিডফিল্ডার বলেন, গেলো ১০ বছরের সেরা ফুটবলারের বিপক্ষে খেলেছি। আমি তাকে খুব কাছ থেকে দেখেছি। আর অনেক কিছুই শিখেছি।

নক আউটে গোল করতে না পারার রেকর্ড অক্ষত থাকলেও, এদিন মেসিও চেষ্টা কম করেননি। দলের সেরা তারকার পাস থেকে দুই দুটি গোল হয়েছে। উপভোগ্য ম্যাচ হয়েছে দুদলের। আসল ফারাকটা ছিলো ফ্রান্সের মাঝমাঠ ও আক্রমণ ভাগের তালমিল, রক্ষণ ভাগ। ফলে আর্জেন্টিনা সুবিধা করতে পারেনি। উল্টোদিকে মেসি শিবিরে ছিলো না কোনও তালমিল, না ছিলো কোনও পরিকল্পনা। যার খেসারত দিতে হলো রাশিয়া বিশ্বকাপে।

পাঁচবারের ব্যালন ডি অর জয়ীকে নিয়ে পগবা বলেন, ফুটবলকে ভালোবাসতে শিখিয়েছেন মেসি। সে সবসময় আমার আইডল হয়ে থাকবেন।

আরও পড়ুন :

কাভানির জোড়া গোলে রোনালদোদের বিদায়
অশ্রুসিক্ত নয়নে বিদায় নিলেন মাশ্চেরানো


ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh