• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ব্রাজিলের জন্য শেষ ম্যাচের সমীকরণ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ জুন ২০১৮, ১৩:১১

হেক্সা মিশনের স্বপ্ন নিয়ে রাশিয়া বিশ্বকাপে পা রাখে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। কিন্তু প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের সঙ্গে ড্র করে মিশনের শুরুতেই হোঁচট খায় তারা। যদিও সেদিন বিশ্বকাপ ফুটবলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ফাউলের শিকার হয়েছিলেন দলের তারকা খেলোয়াড় নেইমার। সে ম্যাচ শেষে নেইমারকে খুড়িয়ে খুড়িয়ে হাটতে দেখা যায়। যার কারণে পরের ম্যাচে তার খেলা নিয়ে সংশয়ে থাকে বিশ্বব্যাপী ব্রাজিল সমর্থকরা।

কিন্তু সকল সংশয় উড়িয়ে দিয়ে দ্বিতীয় ম্যাচে কোস্টারিকার বিপক্ষে মাঠে নামেন তিনি। আর এতে করে স্বস্তি পায় ব্রাজিল সমর্থকরা। আর ম্যাচের ইনজুরি মিনিটে গোল দিয়ে নিজের ফিরে আসার আগমনী বার্তা দিয়ে রাখেন।

গতকালের ম্যাচে কোস্টারিকার বিপক্ষে জয়ের পর সবই ঠিক ছিল কিন্তু রাতের ম্যাচে সুইজারল্যান্ড সার্বিয়ার বিপক্ষে জয় পাওয়ায় সব হিসেব নিকেষ উল্টে যা। যদিও কোস্টারিকা দুই ম্যাচের দুটিতে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে। তাই বাকি তিন দলই দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সুযোগ পাচ্ছে।
--------------------------------------------------------
আরও পড়ুন : আর্জেন্টিনার জন্য শেষ ম্যাচের সমীকরণ
--------------------------------------------------------

দুই ম্যাচের এক জয় ও এক ড্র নিয়ে ৪ পয়েন্ট পেয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে সাম্বার দেশ ব্রাজিল। দুই ম্যাচে শেষে একই সমান পয়েন্ট নিয়ে গোল গড়ে পিছিয়ে থেকে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে সুইজারল্যান্ড। অপরদিকে দুই ম্যাচে এক জয় ও এক পরাজয়ে তিন পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে সার্বিয়া। যদিও এ গ্রুপ থেকে সার্বিয়াই সর্বপ্রথম কোস্টারিকাকে হারিয়ে পূর্ণ পয়েন্ট অর্জন করেছিল। কিন্তু দ্বিতীয় ম্যাচে গতরাতে তারা সুইসদের কাছে হেরে যায়।