• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আর্জেন্টিনার জন্য শেষ ম্যাচের সমীকরণ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ জুন ২০১৮, ১১:২৭

রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পথে দুই বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আর এতে করে ৩২ বছরের শিরোপা খরা কাটানো আরো দুঃসাধ্য হয়ে পড়েছে। প্রথম ম্যাচে নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ড্র করে আলবেসিলেস্তেরা। সে ম্যাচে পেনাল্টি মিস করেন দলের সেরা তারকা লিওনেল মেসি।

এরপর সকলেই মনে করেছিল দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রথম ম্যাচের দুর্বলতা কাটিয়ে ফিরবে আলবেসিলেস্তেরা। কিন্তু এদিন প্রথম ম্যাচের চেয়ে আরো খারাপ খেলে আর্জেন্টিনা। ক্রোয়েশিয়ার কাছে তারা হেরে বসে ৩-০ গোলের বিশাল ব্যবধানে। যার কারণে দুই ম্যাচ শেষে এখন ১ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে পয়েন্ট টেবিলের চারে অবস্থান করছে দলটি।

অন্যদিকে নবাগত আইসল্যান্ড প্রথম ম্যাচে আর্জেন্টিনার সঙ্গে দুর্দান্ত পারফরম্যান্স করে। প্রথম গোল খেয়ে পিছিয়ে পড়লেও দ্রুতই তা শোধ দিয়ে ম্যাচ জমিয়ে তোলে। শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় ড্র নিয়েই সন্তুষ্ট থাকে তারা। কিন্তু দ্বিতীয় ম্যাচে আফ্রিকার সুপার ঈগল খ্যাত নাইজেরিয়ার কাছে ২-০ গোলের ব্যবধানে পরাজয়বরণ করে তারা। যার কারণে দুই ম্যাচ শেষে এখন ১ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের তিন অবস্থান করছে দলটি।

এই গ্রুপের বাকি দু’দল নাইজেরিয়া ও ক্রোয়েশিয়া। ক্রোয়েশিয়া তাদের দুই ম্যাচে জয়লাভ করে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে ইতোমধ্যে নক আউট পর্ব নিশ্চিত করেছে। পক্ষান্তরে আফ্রিকার দেশ নাইজেরিয়া প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে পরাজয় ও দ্বিতীয় ম্যাচে নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ২-০ গোলের জয় নিয়ে ৩ পয়েন্ট পেয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে।