• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মেসির জন্য জয় চেয়ে আর্জেন্টাইন ভক্তের কাণ্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ জুন ২০১৮, ০৯:৫৫

রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পথে দুই বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আর এতে করে ৩২ বছরের শিরোপা খরা কাটানো আরো দুঃসাধ্য হয়ে পড়েছে। প্রথম ম্যাচে নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ড্র করে আলবেসিলেস্তেরা। সেই ম্যাচেই দুর্বল রক্ষণ ও গোলরক্ষকের অসচেতনতা পরিলক্ষিত হয়। পাশাপাশি পেনাল্টি মিস করেন দলের সেরা তারকা লিওনেল মেসি।

সকলেই মনে করেছিল দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে এ সকল দুর্বলতা কাটিয়ে ফিরবে তারা। তাই প্রথম ম্যাচের দল থেকে তিনটি পরিবর্তন করে ক্রোয়েশিয়ার বিপক্ষে নামে আর্জেন্টিনারা। কিন্তু এদিন প্রথম ম্যাচের চেয়ে আরো খারাপ খেলে আর্জেন্টিনা। বিশেষ করে গোলরক্ষকের ভূমিকা ছিল যাচ্ছে তাই অবস্থা। প্রথমার্ধেই ক্রোয়েশিয়া গোল পেয়ে যাচ্ছিল কিন্তু ভাগ্য গুনে বেঁচে যায় আর্জেন্টিনা। কিন্তু দ্বিতীয়ার্ধে গোলরক্ষকের অমার্জনীয় ভুলে লিড নিয়ে নেয় ক্রোয়েশিয়া।

--------------------------------------------------------
আরও পড়ুন : সুইসদের জয়ে জমে উঠলো এফ গ্রুপের লড়াই
--------------------------------------------------------

এরপরই মূলত ম্যাচ থেকে ছিটকে পড়ে। শেষ দিকে ডিফেন্স, রক্ষণ ও গোলরক্ষকের কারণে অতিরিক্ত মিনিটে আরো দুই গোল খেয়ে বসে আর্জেন্টিনা। যার ফলে ৩-০ গোলের বিশাল ব্যবধানের পরাজয় দেখতে হয় তাদের। এরপরই জটিল সমীকরণে বাঁধা পড়ে আর্জেন্টিনা দল। তাদের প্রথম লক্ষ ছিল নাইজেরিয়া-আইসল্যান্ড ম্যাচ। এ ম্যাচে নাইজেরিয়ার ড্র কিংবা জয়ই আর্জেন্টাইনদের বাঁচিয়ে রাখতো।

গতরাতে রাশিয়ার ভোলগোগ্রাদ অ্যারেনা স্টেডিয়ামে আইসল্যান্ডের বিপক্ষে মাঠে নামে নাইজেরিয়া। মাঠে নাইজেরিয়া আইসল্যান্ডের প্রতিপক্ষ থাকলেও গ্যালারিতে মূলত তাদের প্রতিপক্ষ আর্জেন্টিনাও। আইসল্যান্ড যে এ ম্যাচে আর্জেন্টিনার সমর্থন পাবে না তা আগে থেকেই জানা ছিল। মাঠেও দেখা গেল তাই।

নাইজেরিয়া-আইসল্যান্ড ম্যাচে হঠাৎ করে ক্যামেরার চোখ পড়ে গ্যালারিতে এক দর্শকের হাতে লেখা ব্যানারে। যেটি সকলের দৃষ্টি গোচর হয়। গ্যালারিতে প্রিয় দলের জার্সি টানিয়ে তা ধরে কাঁদছেন এক আর্জেন্টাইন সমর্থক। মূলত কান্না কাউকে দৃষ্টি কাড়তে পারেনি। দৃষ্টি কেড়েছে আর্জেন্টিনার পতাকায় নাইজেরিয়াকে উদ্দেশ্য করে লেখা তার আকুতি। আর্জেন্টাইন ওই সমর্থক দেশের পতাকায় নাইজেরিয়ার প্রতি আকুতি জানিয়ে লিখেন 'Nigeria Please Win For Messi' অর্থাৎ ‘প্লিজ নাইজেরিয়া মেসির জন্য ম্যাচটি জিত’।

অবশ্য আর্জেন্টাইন সে দর্শক নাইজেরিয়াকে সাধুবাদ জানাতেই পারে। কারণ নাইজেরিয়া যে আইসল্যান্ডকে ২-০ গোলে পরাজিত করে আর্জেন্টিনাকে বিশ্বকাপে টিকিয়ে রেখেছে।

আরও পড়ুন :

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
X
Fresh